বাংলাদেশ

বিএনপিকে উদ্যান বা উন্মুক্ত মাঠেই সমাবেশ করতে হবে: ডিএমপি কমিশনার

  প্রতিনিধি ৭ ডিসেম্বর ২০২২ , ৭:১৩:৫৩ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক :

বিএনপিকে সোহরাওয়ার্দী উদ্যান বা ঢাকার কোনো উন্মুক্ত স্থানেই সমাবেশ করতে হবে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক।

বুধবার সন্ধ্যায় এক ব্রিফিংয়ে তিনি একথা জানান।

এর আগে মঙ্গলবার দুপুরে মিন্টো রোডের নিজ কার্যালয়ে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মুখপাত্র উপকমিশনার ফারুক হোসেন বলেন, বিএনপি চাইলে টঙ্গীতে বিশ্ব ইজতেমার মাঠে কিংবা পূর্বাচলে আন্তর্জাতিক বাণিজ্য মেলার মাঠে সমাবেশ করতে পারে। এতে ডিএমপির কোনো আপত্তি নেই। পুলিশের পক্ষ থেকে সোহরাওয়ার্দী উদ্যানে অনুমতি দেওয়া হয়েছে। অনুমতি দেওয়ার পরও ডিএমপি কমিশনারের সঙ্গে তাঁরা দেখা করে বিকল্প ভেন্যুর প্রস্তাব নিয়ে এসেছিলেন। বিএনপির পক্ষ থেকে আরামবাগে বিকল্প ভেন্যুর জন্য মতিঝিল বিভাগের ডিসির কাছে প্রস্তাব দেওয়া হয়। পুলিশের পক্ষ থেকে এখন পর্যন্ত বিকল্প ভেন্যুতে অনুমতি দেওয়ার কোনো চিন্তা করা হয়নি।

বিএনপি নেতারা বলছেন, ১০ ডিসেম্বর ঢাকা বিভাগীয় গণসমাবেশের স্থান নিয়ে জটিলতার নিরসন না হলে নয়াপল্টনকেই বেছে নিবে বিএনপি। এ জন্য প্রস্তুতিও নিতে শুরু করেছেন দলটির নেতারা। দলটির তৃণমূল পর্যায়ের নেতাকর্মীরা আপস কিংবা ছাড় না দিয়ে ঘোষিত নয়াপল্টনেই সমাবেশ করতে চান। তবে নীতিনির্ধারক নেতারা মাঝামাঝি অবস্থান নিয়ে শান্তিপূর্ণভাবে তাঁদের কর্মসূচি শেষ করতে চাইছেন।

আরও খবর

Sponsered content

Powered by