খেলাধুলা

মঙ্গলবার এশিয়া কাপের উদ্দেশ্যে দেশ ছাড়বে টাইগাররা

  প্রতিনিধি ২২ আগস্ট ২০২২ , ৫:৪৭:৪৪ প্রিন্ট সংস্করণ

সংবাদ সম্মেলনে কথা বলছেন সাকিব আল হাসান

ভোরের দর্পণ ডেস্কঃ

এশিয়া কাপ খেলতে বাংলাদেশ সংযুক্ত আরব আমিরাতে যাচ্ছে ২৩ আগস্ট। এর তিন দিন পর আফগানিস্তানের সঙ্গে ম্যাচ দিয়ে নিজেদের টুর্নামেন্ট শুরু করবে টাইগাররা। তার আগে আজ সোমবার (২২ আগস্ট) এশিয়া কাপ নিয়ে সংবাদ সম্মেলন করেন বাংলাদেশ দলের অধিনায়ক সাকিব আল হাসান।

সাংবাদিকদের প্রশ্নের এক উত্তরে সাকিব বলেন, এশিয়া কাপের ফাইনাল খেলাটা বাংলাদেশের জন্য কঠিন হবে। অধিনায়কের বাস্তবসম্মত প্রত্যাশা, আফগানিস্তান ও শ্রীলঙ্কার বিপক্ষে গ্রুপের দুই ম্যাচ জয়।

সাকিব বলেন, ‘(ফাইনাল) আমাদের জন্য কঠিন। বাস্তবিকভাবে আমরা যদি দুইটা ম্যাচ ভালো করতে পারি বা আগের যে দুই বছর যেমন ক্রিকেট খেলেছি বা শেষ কয়েকটা সিরিজ খেলছি, তাতে উন্নতির ছাপ রাখতে পারলে সেটা এ টুর্নামেন্টে আমাদের জন্য অর্জন।’

বাংলাদেশের সবচেয়ে অভিজ্ঞ এ টি-টোয়েন্টি তারকা আরও বলেন, বর্তমান প্রেক্ষাপটে বাংলাদেশের জন্য অর্জন হবে নিজেদের সামর্থ্যের সর্বোচ্চটার ব্যবহার করা ও ধারাবাহিক দলে পরিণত হওয়া।

সাকিব বলেন, ‘আমাদের যে খেলোয়াড় আছে, সেটাকে যেন আমরা ঠিকমতো ব্যবহার করতে পারি। আমি বিশ্বাস করি, আমরা ভালো দল। আর এমন না যে আমরা করে দেখাইনি। আমরা যদি একবার-দুইবার করে থাকি তার মানে আমাদের ওই সক্ষমতা আছে।

‘আমাদের রিসোর্স ভালোভাবে ব্যবহার করতে পারলে আমরা এমন একটা দলে পরিণত হব যারা নিয়মিত ভালো ম্যাচ খেলে। জেতা শুরু করব। যদি হেরেও যাই তাহলে শেষ ওভারে গিয়ে হারব। যেটা দেখে বোঝা যাবে যে আমাদের উন্নতি হচ্ছে।’

বাংলাদেশের ক্যাম্পে রোববার যোগ দিয়েছেন টি-টোয়েন্টির নতুন টেকনিক্যাল কোচ এস শ্রীরাম। সাকিব সংবাদ সম্মেলনে জানান, আজই নতুন কোচের সঙ্গে এশিয়া কাপ নিয়ে আনুষ্ঠানিক আলোচনা হয়েছে।

আরও খবর

Sponsered content

Powered by