খুলনা

মহেশপুরে এক প্রকৃতি প্রেমী নাজমুল

  প্রতিনিধি ১১ জুলাই ২০২৩ , ৫:৪৯:০৫ প্রিন্ট সংস্করণ


মহেশপুর(ঝিনাইদহ) প্রতিনিধি :
ঝিনাইদহের মহেশপুরে বন্য প্রাণীর বন্ধু হয়ে উঠেছেন প্রকৃতি প্রেমী নাজমুল হোসেন । সে উপজেলার শ্যামকুর ইউনিয়নের ভবনগর গ্রামের মোঃ জামাত আলীর ছেলে। সে গত একযুগ ধরে বন্য প্রাণী ও প্রকৃতির সাথে নিবিড়ভাবে কাজ করে চলেছেন।
জানা গেছে, মহেশপুর উপজেলার কালোমুখো হনুমানের দেখভাল, খাবার ও চিকিৎসা গ্রহনে বন্য প্রাণী অপরাধ ইউনিটের সাথে যোগাযোগ সহ প্রাণীকূলে নিঃশ্বার্থ সেবা দিতে সদা ব্যস্ত থাকেন। নাজমুল হোসেন বন্য প্রাণী অপরাধ ইউনিটের হ্যান্ডলিং বিষয়ে প্রশিক্ষণপ্রাপ্ত। সম্প্রতি বিষধর রাসেল ভায়পার সাপ, চিল,মেছো বাঘ, শিয়াল সহ অনেক পশু পাখি রেসকিউ করেছেন নাজমুল এবং আহত বিভিন্ন প্রজাতির বন্য পশু পাখির সেবাদানে তিনি ব্যস্ত থাকেন। উপজেলার বিভিন্ন স্থানে পশু পাখির প্রতি তার ভালোবাসা দেখতে দূর-দূরান্ত থেকে মানুষ ছুটে আসে।
প্রকৃতি প্রেমী নাজমুল হোসেন জানায়, ছোটবেলা থেকেই তার বন্য প্রাণীর প্রতি মায়া ও ভালোবাসা আছে নিবিড়। পশু-পাখির প্রতি তার এই ভালোবাসা মৃত্যুর আগ পর্যন্ত যেন থাকে এবং বাকী জীবনে এদের সেবা ও ভালোবাসা নিয়ে যেন বেঁচে থাকতে পারেন, সৃষ্টিকর্তার নিকট সেই প্রার্থনা কামনা করেন তিনি। বন বিভাগের উর্ধ্বতন কর্তৃপক্ষ নাজমুল হোসেনকে এ ব্যাপারে অনেক সহযোগিতা করেন বলে জানিয়েছেন।

আরও খবর

Sponsered content

Powered by