দেশজুড়ে

মিয়ানমারের ছোড়া গোলার আঘাতে বাংলাদেশি সহ নিহত ২

  প্রতিনিধি ৫ ফেব্রুয়ারি ২০২৪ , ৪:৫৩:৩৫ প্রিন্ট সংস্করণ

মিয়ানমারের ছোড়া গোলার আঘাতে বাংলাদেশি সহ নিহত ২

বান্দরবানের নাইক্ষ্যংছড়ির ঘুমধুমের জলপাইতলি এলাকায়, সোমবার ( ৫ ফেব্রুয়ারি) দুপর আড়াইটার দিকে,মিয়ানমারের ডেকিবুনিয়া ক্যাম্প হতে ছোড়া গুলিতে হোসনে আরা (৪৫) নামে একজন নারী বাংলাদেশি নাগরিকের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে, এছাড়া গোলার আঘাতে নবী হোসেন (৬৫) নামে একজন রোহিঙ্গা শ্রমিকেরো মৃত্যু হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন ঘুমধুম পুলিশ ফাঁড়ির ইনচার্জ (আইসি) মাহাফুজ ইমতিয়াজ ভুঁইয়া। তিনি বলেন ঘটনা বেলা সোয়া ২টার সময় মিয়ার থেকে আসা মর্টারশেল এর বিস্ফোরণে দুইজন নিহত হয়েছেন, তিনি ফোর্সনিয়ে ঘটনাস্থলের দিকে যাচ্ছেন বলে জানান।

তবে ঘুমধুম ইউনিয়নের ৪নং ওয়ার্ড সদস্য জানান নিহত মহিলার নাম হাসিনা বেগম সে ঘুমধুম ইউনিয়নের ৪নম্বর ওয়ার্ড জলপাইতলীর এলাকার বাসিন্দা বাদশা মিয়ার স্ত্রী। ঘুমধুম ইউনিয়নের ৫নম্বর ওয়ার্ড সদস্য মো. আনোয়ান হোসেন জানান দুপুরে ঘরে ভাত খাওয়ার সময় মিয়ানমার সীমান্তের ওপার থেকে মর্টারশেল এসে পড়ে বিকট শব্দে বিস্ফোরণ হলে ঘটনাস্থলে তারা মারা যান।

শেষ খবর পাওয়া পর্যন্ত মৃত নারীটিকে উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে নেয়া হয়েছে এবং মৃত রোহিঙ্গা শ্রমিকের লাশ এখনো ঘটনা স্থলে পড়ে আছে বলে জানায় স্থানীয়রা।এদিকে ঘটনার পর র‍্যাব ও পুলিশ ঘটনাস্থলে অবস্থান করছে।এদিকে ঘটনা পরিদর্শনে এসে এ বিষয়ে র‍্যাব -১৫ কক্সবাজার এর মিডিয়া এন্ড লিগ্যাল এইড,অতিরিক্ত পুলিশ সুপার, আব্দুস সালাম বলেন বিগত কয়েকদিন ধরেই আমাদের সীমান্তবর্তী এলাকায় উত্তেজনা বিরাজ করছে যা এখনো চলমান আছে।

তিনি বলেন আমরাও স্থানীয় ভাবে শুনেছি মিয়ানমারের ছোড়া মর্টার শেলের আঘাতে ২ জনের মৃত্যু হয়েছে, স্থানীয় জনসাধারণকে আরো সতর্ক থাকতে হবে। তিনি বলেন সীমান্ত পরিস্থিতি সার্বিকদিকে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) দায়িত্ব পালন করেছে, পাশাপাশি পুলিশ ও র‍্যাব ও তাদের দায়িত্ব পালন করে যাচ্ছে।

তিনি বলেন চলমান সীমান্ত এলাকার সংঘর্ষের বিষয়ে উৎসুক জনতা সরাসরি রাস্তায় নেমে আসছে এতে তাদের নিরাপত্তার বিষয়টি হুমকিতে আছে বলে মনে হয় তাই আমরা তাদের নিরাপত্তার বিষয়টি মাথায় রেখে নিরাপদ আশ্রয়ে সরে যেতে কার্যক্রম পরিচালনা করছি।

আরও খবর

Sponsered content

Powered by