চট্টগ্রাম

মিরসরাইয়ে কেন্দ্রে কেন্দ্রে ককটেল বিস্ফোরণ ভোটকেন্দ্র দখলে নিয়েছে  নৌকা

  প্রতিনিধি ৭ জানুয়ারি ২০২৪ , ৩:৪৩:৪৮ প্রিন্ট সংস্করণ

মিরসরাইয়ে কেন্দ্রে কেন্দ্রে ককটেল বিস্ফোরণ ভোটকেন্দ্র দখলে নিয়েছে নৌকা

মিরসরাইয়ে সকাল ৮টা থেকে শুরু হয়েছে ভোট সংগ্রহ। গত রাতে ভোটের সরঞ্জাম সরবরাহ করার পর থেকে মিরসরাইয়ের ১০৬ টি ভোট কেন্দ্রের প্রতিটি ভোটকেন্দ্র কে কেন্দ্র করে রাতভর ককটেল, রকেট লাঞ্চার বিষ্পোরণের মধ্যদিয়ে আতঙ্ক ছড়ানো হয়েছে। আতঙ্কিত হয়ে সাধারণ ভোটাররা ভোটকেন্দ্র থেকে নিরাপদ দূরত্বে অবস্থান করছে। ঘর থেকে বের হচ্ছেনা সাধারণ ভোটাররা। ফলে ভোটার শূন্য হয়ে পড়েছে প্রতিটি ভোট কেন্দ্র।

ভোটকেন্দ্রে ভোটারদের সমাগম দেখাতে ভোটের লাইনে দাড়ালেই ২ হাজার টাকা ঘোষণা দিয়েছে নৌকার লোকজন। নিজেদের চিহ্নত নেতাকর্মী ছাড়া ভোটকেন্দ্রর আশপাশে কাওকে ভিড়তে দিচ্ছে না নৌকার নেতাকর্মীরা। স্বতন্ত্র প্রার্থী গিয়াস উদ্দিনের ঈগল প্রতিকের এজেন্ট অনুসারী কিংবা ভোটার দেখা মাত্রই মারধর ও হামলার ঘটনা ঘটছে। বেশ কয়েকটি ভোট কেন্দ্র থেকে ঈগলের এজেন্টদের বের করে দেয়া, এজেন্টের অপহরণ করে গুম করে ফেলা, ঘরে তালাবদ্ধ করে রাখা সহ মারধরের ঘটনা ঘটেছে। খবর পেয়ে সহকারী রিটার্নিং অফিসার ও প্রশাসনের লোকজন  একজনকে বিভিন্ন তালাবদ্ধ ঘর থেকে উদ্ধার করেছে। 

তথ্য পাওয়া যায়, আজ সকাল ৮টায় ভোট শুরু হওয়ার আগেই মিরসরাই  এর ৫৭ ও ৫৮ নম্বর কেন্দ্রে মিঠাছড়া উচ্চ বিদ্যালয় থেকে ঈগল মার্কার স্বতন্ত্র প্রার্থী গিয়াসউদ্দিনের এজেন্ট অবসরপ্রাপ্ত সেনা সদস্য নাহিদ হোসেনকে কেন্দ্রে যাবার পথে তুলে নিয়ে আটকে রাখে নৌকা মার্কার প্রার্থী রুহেলের কর্মী ফারুক। বিষয়টিকে কেন্দ্র করে মিরসরাই উপজেলা ভাইস-চেয়ারম্যান ইসমত আরা ফেন্সীকে গ্রেফতার করার খবর চাউর হয় চারদিকে। গিয়াসউদ্দিন এজেন্ট অপহরণের খবর পেয়ে নিজেই  সকাল সাড়ে ৯টায় ইউএনও মাহফুজা জেরিন ও স্থানীয় থানার ওসি সহিদুল ইসলামের সহায়তায় তাদের উদ্ধার করেন। বিষয়টি চট্টগ্রামের জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামনকেও অবহিত করা হয়েছে। তিনি এ বিষয়ে ব্যবস্থা নিবেন বলে জানিয়েছেন। 

এছাড়া মিরসরাই পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্র, দুর্গাপুর নগেন্দ্র চন্দ্র উচ্চ বিদ্যালয় কেন্দ্র, কবির মেমোরিয়াল কেন্দ্র, খৈয়াছড়া উচ্চ বিদ্যালয় কেন্দ্র, কুরুয়া প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র, ডাকঘর কেন্দ্র সহ মিরসরাইয়ের প্রায় প্রতিটি ভোট কেন্দ্র থেকে নৌকার নেতাকর্মীরা দখলে নিয়েছে । ভোটকেন্দ্র দখল করে জাল ভোট দিচ্ছে প্রতিটি কেন্দ্রে। তাই ভোটকেন্দ্রে যেতে কিংবা ভোট দিতে পারছনা সাধারণ ভোটার কিংবা নৌকার প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থীর অনুসারী নেতাকর্মী ও ভোটাররা। এক কথায় ভোট কেন্দ্রের সুষ্ঠ পরিবেশ কিংবা ভোট দেয়ার মতো পরিস্থিতি নেই মিরসরাইয়ের ১০৬ টি ভোট কেন্দ্রের কোনটিতেই। সেনা বাহিনী, বিজিবি, র্যার্ব, পুলিশ আনসার নিয়োজিত থাকলেও নিয়ন্ত্রণে নিতে পারছেনা ভোটের পরিবেশ।

Powered by