চট্টগ্রাম

মিরসরাইয়ে গরু চোর সিন্ডিকেটের নারী সদস্য আটক

  প্রতিনিধি ৯ সেপ্টেম্বর ২০২৩ , ৬:৩৮:০৯ প্রিন্ট সংস্করণ

মিরসরাইয়ে গরু চোর সিন্ডিকেটের নারী সদস্য আটক

চট্টগ্রামের মিরসরাইয়ে কৃষকের গরু রাস্তা থেকে ধরে এনে বাজারে বিক্রি করে দেয়ার অপরাধে গরু চোর সিন্ডিকেটের এক নারী সদস্যকে আটক করেছে স্থানীয়রা। আটককৃত ওই নারীর নাম আলেয়া বেগম (৫২)। তিনি ১০ নং মিঠানালা ইউনিয়নের সাবেক তাহের চেয়ারম্যান বাড়ির বাসিন্দা বলে জানা গেছে।

শনিবার (৯ সেপ্টেম্বর) দুপুরে আলেয়া বেগমেকে ৯ নং ইউনিয়ন ৫ নং ওয়ার্ড শ্রীপুর নিজামুদ্দিনের পুকুর পাড়স্থ ভাড়া ঘর থেকে আটক করে মিরসরাই থানায় শুদ্ধ করা হয়েছে। 

ঘটনার বিবরণে জানা যায়, বৃহস্পতিবার স্থানীয় কৃষক জসীমউদ্দীন প্রকাশ সানাউল্লাহ তার একটি গাভী বাড়ির পাশে রাস্তার উপর বেঁধে ব্যক্তিগত কাজে ইউনিয়ন পরিষদে চলে যান। ইউনিয়ন পরিষদের কাজ সেরে বিকাল ৪ টায় বাড়ি ফেরার পথে দেখেন রাস্তার পাশে তার গরুটি নেই।

পরবর্তীতে জানা যায় মিঠানালা ইউনিয়নের জিয়াউদ্দিন ভূইয়া বাড়ির নুরুল আলমের ছেলে ফখরুল ইসলাম (২৮) ওই গরুটি মিঠাছড়া বাজারে গরু বেপারী আমিন শরীফ এর কাছে মাত্র ৪০ হাজার টাকায় বিক্রি করে দে। দ্বিগুণ মূল্যের গরুটি অর্ধমূল্যে বিক্রি করায় বাজারের ইজাদারের সন্দেহ হলে তাকে চ্যালেঞ্জ করলে সে গরুটি আলেয়া বেগমের বলে জানায়। গরুটি আলেয়া বেগমের কিনা সেটি যাচাই করার জন্য আলেয়া বেগমকে ফোন করা হলে তিনি বাজার ইজারাদারের অফিসে এসে তার অসুস্থতার কারণে গরুটি তার ছোট ভাই ফখরুল ইসলামের মাধ্যমে বিক্রি করার জন্য বাজারে পাঠায় বলে বাজার কমিটিকে অবহিত করেন।

এতে বাজার ইজারাদার ও বাজার কমিটি আলেয়া বেগমের অসুস্থতায় মানবিক কারণে পাঁচ হাজার টাকা বৃদ্ধি করে ৪৫ হাজার টাকা হাতে তুলে দেন। গরু বেপারী আমিন শরীফ গরুটি একই বাজারে তালবাড়িয়া এলাকার ত্রিপুরা পাড়ার মনমোহর ত্রিপুরার কাছে ৭৫ হাজার টাকায় বিক্রি করে দেন। 

গরুর মালিক কৃষক জসীমউদ্দীন প্রকাশ সানাউল্লাহ গরুটি হন্য হয়ে খুঁজতে খুঁজতে মনোমোর ত্রিপুরার বাড়িতে গিয়ে তার গরুটি সনাক্ত করেন। পরবর্তীতে স্থানীয় জনপ্রতিনিধি বাজার কমিটি ও বাজার ইজারাদার কে জানালে সকলে সম্মিলিতভাবে গরুর মালিক দাবি করা আলেয়া বেগমকে আটক করে পুলিশের হাতে তুলে দেন। এ সময় আলেয়া বেগম জানান তাকে ফখরুল ইসলাম যেভাবে শিখিয়ে দিয়েছিল বাজারে এসে সেভাবেই বাজার ইজারাদারদের জানিয়েছিল।

স্থানীয় ৯ নং ইউনিয়নের ৮ নং ওয়ার্ড তাজউদ্দিন মেম্বার ১ নং ওয়ার্ড আব্দুল হাই মেম্বার ৩ নং ওয়ার্ড আনোয়ার মেম্বার সহ বাজার ইজারাদার ও বাজার কমিটি উপস্থিত হয়ে আলেয়া বেগমকে পুলিশের হাতে সোপর্দ করে। মিরসরাই থানা পুলিশের si আতাউর রহমান ও এস আই সুমন গঠনাস্থলে পৌঁছে উক্ত বিষয়ে তদন্ত কার্যক্রম চালাচ্ছেন বলে জানা গেছে। এই সংবাদ লেখার সময় আলেয়া বেগমকে মিঠাছড়া বাজার কমিটির হেফাজতে দেখা যায়।

মিরসরাই থানা অফিসার ইনচার্জ কবির হোসেন জানান, গরু চোর আটকের ব্যাপারে চূড়ান্তভাবে এখনো কোনো তথ্য পাওয়া যায়নি বিষয়টি খোঁজখবর নিয়ে পরবর্তীতে জানানো হবে।

আরও খবর

Sponsered content

Powered by