দেশজুড়ে

মিরসরাইয়ে কৃষকের ছাগল জবাই করে মাংস চুরি

  প্রতিনিধি ৫ জুলাই ২০২১ , ৬:২০:১৮ প্রিন্ট সংস্করণ

চুরি হয়ে যাওয়া ছাগলের মালিক নুরুল মোস্তফা, ছাগলের মাথা আর পা রেখে মাংস চুরি দুর্বৃত্তের

আশরাফ উদ্দিন, মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি:

মিরসরাইয়ে এক অসহায় বৃদ্ধার ছাগলের মাথা আর পা রেখে মাংস চুরি করে নিয়ে গেছে দুর্বৃত্তরা।

রবিবার উপজেলার ১৬ নং সাহেরখালী ইউনিয়নের স্লুইচ গেইট সংলগ্ন বেড়িবাঁধ এলাকায় এঘটনা ঘটেছে। ছাগলটির বাজার মূল্য প্রায় ১৫ হাজার টাকা। এর আগে গত বছরও একই ভাবে একটি গরুর মাথা ও চামড়া রেখে মাংস নিয়ে গিয়েছিলো দুবৃর্ত্তরা।

জানা গেছে, প্রতিদিনের ন্যায় উপজেলার সাহেরখালী ইউনিয়নের দক্ষিণ মঘাদিয়া এলাকার অসহায় কৃষক মোঃ নুরুল মোস্তফা (লতাবলি) তার পালিত ১০-১২ টি ছাগল স্থানীয় বেডিবাঁধ এলাকায় ঘাস খাওয়ার জন্য ছেড়ে দিয়ে বাড়িতে যান।

রবিবার বিকেলে অনেক খোঁজাখুঁজি করেও তিনি ছাগল খুঁজে পাননি। পরবর্তীতে সন্ধ্যায় বেড়িবাঁধ পার্শ্ববর্তী বাগানে গিয়ে তিনি ছাগলের মাথা আর ৪টি পায়ের নীচের অংশ (খুরা) দেখতে পান।

এদিকে নুরুল মোস্তফা ছাগলের মাথা আর খুরা স্থানীয় সাহেরখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে দেখিয়েছেন বলে জানিয়েছেন। তিনি এ ঘটনার সাথে জড়িতদের উপযুক্ত শাস্তি দাবী করেন।

সাহেরখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামরুল হায়দার চৌধুরী ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, চুরি হয়ে যাওয়া ছাগলের মালিক নুরুল মোস্তফা খুবই গরীব ও অসহায় প্রকৃতির। তিনি ছাগল লালন পালন করে সংসার চালান। অর্থনৈতিক অঞ্চলে কাজ করতে আসা অনেক শ্রমিক বেড়িবাঁধ এলাকা দিয়ে চলাফেরা করে। ছাগলের মাংস চুরির কাজ ইকোনোমিক জোনের শ্রমিক দ্বারা অথবা স্থানীয় বখাটেদের দ্বারা সংঘঠিত হয়ে থাকতে পারে বলে জানান তিনি।

আরও খবর

Sponsered content

Powered by