চট্টগ্রাম

রায়পুরে অতিরিক্ত ভাড়া আদায়ের দায়ে ৮ চালককে অর্থদন্ড প্রদান

  প্রতিনিধি ২৯ এপ্রিল ২০২৩ , ৫:০৭:০০ প্রিন্ট সংস্করণ

রায়পুর( লক্ষ্মীপুর)প্রতিনিধি :
শনিবার (২৯ আগস্ট) রায়পুর পৌর শহরে যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায়ের দায়ে সাত সিএনজি চালক ও এক পিকাপ চালককে অর্থদণ্ড প্রদান করেন উপজেলা সহকারী কমিশনার (ভৃমি) ও ভ্রাম্যমান আদালতের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রাসেল ইকবাল।
রাসেল ইকবাল বলেন, জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট মোঃ আনোয়ার হোছাইন আকন্দ স্যারের নির্দেশনা এবং উপজেলা নির্বাহী অফিসার অনজন দাশ স্যারের তত্ত্বাবধানে (২৯ এপ্রিল-২০২৩) রায়পুর উপজেলায় সড়কপথে যাত্রী হয়রানি প্রতিরোধে সড়ক পরিবহন আইন, ২০১৮ এর সংশ্লিষ্ট ধারায় চাঁদপুরগামী যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায়ের দায়ে সাত সিএনজি চালিত অটোরিকশাচালক’ ও এক পিকাপ চালককে পৃথক আটটি মামলায় ৬ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। অধিক ভাড়া আদায়ের প্রাপ্ত অভিযোগের প্রেক্ষিতে এ অভিযান পরিচালনা করা হয়। জনস্বার্থে সিএনজিসহ বিভিন্ন যানবাহনের ভাড়া আদায়ে  স্থিতিশীল পরিস্থিতি বজায় রাখতে সংশ্লিষ্ট আইনগুলোর  উপর মোবাইল কোর্ট পরিচালনা অব্যাহত থাকবে। এছাড়াও লাইসেন্সবিহীন বেপরোয়া গতিতে পিকআপ ভ্যান চালানোর দায়ে অপর একজন চালককে ৩ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।
মোবাইল কোর্ট চলাকালীন আইনানুগ সহযোগিতা প্রদান করেন রায়পুর থানা পুলিশের সদস্যবৃন্দ।
উল্লেখ্য, বিভিন্ন পরিবহনে যাত্রীদের কাছ থেকে স্বাভাবিক ভাড়ার চেয়ে দ্বিগুণ ভাড়া আদায়ের অভিযোগ পাওয়া যাচ্ছিলো। এরই প্রেক্ষিতে এ অভিযান পরিচালনা করা।
ভ্রাম্যমাণ আদালত পরিচালক নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব রাসেল ইকবাল বলেন, জনগণের ভোগান্তি নিরসনের লক্ষ্যে মাননীয় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও আমি সব সময় কাজ করে যাচ্ছি।

আরও খবর

Sponsered content

Powered by