ঢাকা

ইউপি নির্বাচন: রূপগঞ্জের ৭১ ভোটকেন্দ্র প্রস্তুত, আজ ভোট

  প্রতিনিধি ১০ নভেম্বর ২০২১ , ৫:৪৬:২৫ প্রিন্ট সংস্করণ

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধিঃ

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার মুড়াপাড়া, কায়েতপাড়া, ভুলতা, গোলাকান্দাইল ও ভোলাবো ইউনিয়ন পরিষদ নির্বাচন আজ ১১ নভেম্বর অনুষ্ঠিত হবে। নির্বাচনের জন্য ৭১ ভোটকেন্দ্রে ১লক্ষ ৭৪হাজার ৪২০ জন ভোটার রয়েছে। ৪৩৩ টি ভোটকক্ষ রয়েছে। এসকল ভোটকেন্দ্রে ৩৫৫ জন পুলিশ, ১২০৭ জন আনসার, মোবাইল টাস্কফোর্সে ১১০ জন পুলিশ ও প্রয়োজনীয় সংখ্যক ম্যাজিষ্ট্রেট, বিজিবি, র‌্যাবের কর্মকর্তা ও সদস্য মোতায়েন করা হয়েছে। সঙ্গে থাকছে টহল পুলিশ। ইতিমধ্যেই ভোটগ্রহণের প্রয়োজনীয় সামগ্রী ভোটকেন্দ্রে পাঠানো হয়েছে। প্রিজাইটিং, সহকারী প্রিজাইটিং, পুলিং অফিসারসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা কেন্দ্রে কেন্দ্রে অবস্থান করবে। মুড়াপাড়া ও কায়েতপাড়া ইউপি নির্বাচনে ইভিএম এ ভোট গ্রহণ করা হবে।


রূপগঞ্জের মুড়াপাড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের মনোনীত চেয়ারম্যান প্রার্থী আলহাজ্ব তোফায়েল আহমেদ আলমাছ, গোলাকান্দাইল ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের মনোনীত চেয়ারম্যান প্রার্থী আলহাজ্ব কামরুল হাসান তুহিন, ভুলতা ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের মনোনীত চেয়ারম্যান প্রার্থী ব্যারিষ্টার আরিফুল ইসলাম ভুঁইয়া ইতিমধ্যেই বিনা প্রতিদ্বন্দ¦ীতায় নির্বাচিত হয়েছেন। কায়েতপাড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৭জন ও ভোলাবো ইউনিয়ন পরিষদ নির্বাচনে ২জন চেয়ারম্যান প্রার্থী প্রতিদদ্বন্দ¦ীতা করছেন।

কায়েতপাড়ায় আওয়ামীলীগের মনোনীত আলহাজ্ব মোঃ জাহেদ আলীর নৌকা প্রতীক ও আওয়ামীলীগের বিদ্রোহী এবং দলের বহিষ্কৃত নেতা মিজানুর রহমান মিজানের আনারস প্রতীকের মধ্যে লড়াই হবে। তবে বিএনপি নেতা এডভোকেট গোলজার হোসেন চশমা প্রতীকে নির্বাচনী মাঠে থাকায় বিদ্রোহী প্রার্থী পড়েছেন কিছুটা বেকায়দায়। এছাড়া ভোলাবো ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী এডভোকেট তায়েবুর রহামানের নৌকা প্রতীক ও বিএনপি সমর্থিত স্বতন্ত্রপ্রার্থী বর্তমান চেয়ারম্যান মোঃ আলমগীর হোসেন টিটুর আনারস প্রতীকের লড়াই হবে।

 

এছাড়া কায়েতপাড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে দলীয় শৃঙ্খলাবিরোধী কার্যক্রমে জড়িত থাকায় ও বিদ্রোহী প্রার্থী মিজানুর রহমান মিজানের পক্ষে নির্বাচনী প্রচার প্রচারণা করায় ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদকসহ ১৬ জন নেতাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। তাতে বিদ্রোহী প্রার্থী নির্বাচনী মাঠে কোনঠাসা হয়ে পড়েছে।

রূপগঞ্জ উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার মোঃ মাহবুবুর রহমান বলেন, নির্বাচন অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও উৎসবমুখর হবে। কেউ নির্বাচন আচরণবিধি লংঘন করলে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও খবর

Sponsered content

Powered by