দেশজুড়ে

মেয়াদ শেষেও স্বপদে বহাল বঙ্গবন্ধু নীল দলের সভাপতি, সা.সম্পাদক

  জাককানইবি প্রতিনিধি ১৪ আগস্ট ২০২৩ , ৬:৫০:০৮ প্রিন্ট সংস্করণ

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ‘বঙ্গবন্ধু নীল দল’ এর কমিটির মেয়াদ শেষ হলেও কোন ধরণের সাংগঠনিক সিদ্ধান্ত ছাড়াই স্বপদে বহাল রয়েছে সভাপতি ও সাধারণ সম্পাদক । মেয়াদ শেষ হওয়ার পরও কেন নতুন নির্বাচন দেয়া হচ্ছে না তা নিয়ে দেখা দিয়েছে ধোঁয়াশা ।

 গত ২৪ মার্চ ২০২১ সালে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়  বঙ্গবন্ধু নীল দলের সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হন ড. উজ্জ্বল কুমার প্রধান ও ড. সেলিম আল – মামুন। দুই বছর মেয়াদি এই কমিটির মেয়াদ শেষ হয় মার্চ ২০২৩ সালে। দলটির সভাপতি উজ্জ্বল কুমার প্রধান গত ৩১ মার্চ তার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিষয়টি নিশ্চিত করেন।

 মেয়াদ শেষ হওয়ার ৪ মাস পেরিয়ে গেলেও এখনও অনুষ্ঠিত হয়নি নির্বাচন।  তবে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন জাতীয় ও অভ্যন্তরীন অনুষ্ঠান গুলোর প্যানা, পোস্টারে সাবেক সভাপতি, সাধারণ সম্পাদকের নাম স্ব-পদে বহাল দেখা যায়। 

এ বিষয়ে জানতে চাইলে,  দলটির সভাপতি ড. উজ্জ্বল কুমার প্রধান বলেন, এটা পুরোটাই বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানেন। এ বিষয়ে আমার কোন মতামত নেই। 

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক শিক্ষক জানিয়েছেন , মেয়াদ শেষ হওয়ার পরও কেন নির্বাচন দেয়া হচ্ছে না তা ধোঁয়াশাজনক । সাংগঠনিক নিয়মানুযায়ী অতি সত্বর নির্বাচনের দাবি জানিয়েছেন তারা ।

উল্লেখ্য যে, দলটির গঠনতন্ত্রের ৭(ক) তে কার্যপরিষদ নির্বাচন সম্পর্কে বলা আছে, কার্যপরিষদ নির্বাচন মার্চ মাসের ১০ ( দশ) তারিখের মধ্যে অনুষ্ঠিত হবে। এবং দায়িত্ব হস্তান্তর ৩১ মার্চের মধ্যে হতে হবে।

আরও খবর

Sponsered content

Powered by