চট্টগ্রাম

যানচলাচল উপযোগী হলো দোহাজারী-ভোরবাজার সড়ক

  প্রতিনিধি ২১ সেপ্টেম্বর ২০২৩ , ৪:৪০:০৫ প্রিন্ট সংস্করণ

যানচলাচল উপযোগী হলো দোহাজারী-চাগাচর- সড়ক

বন্যার পানি নেমে যাওয়ার পর চন্দনাইশ উপজেলার দোহাজারী পৌরসভা সদর থেকে চাগাচর হয়ে ভোরবাজার পর্যন্ত তিন কিলোমিটার রাস্তার বিধ্বস্ত রূপ ভেসে ওঠে। তিন কিলোমিটার রাস্তার ১১টি অংশে পিচ ও ইটের খোয়া সরে গিয়ে পুকুর ও খাল সাদৃশ্য বড় বড় গর্ত তৈরি হয়। ফলে রাস্তাটি দিয়ে যান চলাচল দূরে থাক পায়ে হেঁটে চলাচল করাও দুঃসাধ্য হয়ে পড়েছিলো।

এমতাবস্থায় লোকজনের দ্রুত নির্বিঘ্ন চলাচলের স্বার্থে চন্দনাইশ উপজেলা প্রকৌশলী মুহাম্মদ জুনাইদ আবছার চৌধুরী ও দোহাজারী পৌরসভার মেয়র আলহাজ্ব মোহাম্মদ লোকমান হাকিমের সার্বিক তত্বাবধানে রাস্তার বিভিন্ন অংশের গর্তগুলো মাটি, বালু ও ইটের খোয়া ফেলে ভরাট করে ডাবল ব্রিক সলিং দ্বারা সংস্কার করে রাস্তাটি যাতায়াতের উপযোগী করে তোলেন ১নম্বর ওয়ার্ড কাউন্সিলর মোঃ আব্দুল আজিজ মাসুম।

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) সকালে রাস্তাটি সরেজমিন পরিদর্শন করেন দোহাজারী পৌরসভার মেয়র আলহাজ্ব মোহাম্মদ লোকমান হাকিম। এসময় তাঁর সাথে ছিলেন কাউন্সিলর মো. আব্দুল আজিজ মাসুম, মো. শামসুল হুদা, মো. আব্দুল হাফেজ, মোঃ নাছির কোম্পানি, মোঃ সেলিম, আব্দুল মান্নান চৌধুরী, নোমান রেজভী সহ স্থানীয় গণ্যমাণ্য ব্যক্তিবর্গ।

দোহাজারী পৌরসভার মেয়র আলহাজ্ব মোহাম্মদ লোকমান হাকিম বলেন, সাম্প্রতিক বন্যায় দোহাজারী পৌরসভার প্রতিটি ওয়ার্ড যুদ্ধবিধ্বস্ত এলাকায় পরিণত হয়েছিলো। শঙ্খ নদী তীরবর্তী হওয়ায় চাগাচর ওয়ার্ডে বেশি ক্ষয়ক্ষতি হয়েছে। তিন কিলোমিটার রাস্তার ১১টি অংশে বড় বড় গর্ত তৈরি হয়ে রাস্তা খালে পরিণত হওয়ায় যানচলাচল দূরে থাক পায়ে হেঁটেও যেতে পারেনি মানুষ।

স্থানীয় লোকজনের সহায়তায় কাউন্সিলর মো. আব্দুল আজিজ মাসুম রাস্তার বিভিন্ন অংশের গর্তগুলো মাটি, বালু ও খোয়া ফেলে ভরাট করার পর ব্রিক সলিং করে আপাতত যানচলাচল উপযোগী করেছেন। রাস্তাটি টেকসই করে সংস্কার করতে দ্রুততম সময়ে দরপত্র আহ্বান করার পর কাজ শুরু করা হবে।

আরও খবর

Sponsered content

Powered by