আন্তর্জাতিক

যুক্তরাষ্ট্রে ৩ ফিলিস্তিনি শিক্ষার্থীকে গুলি, গ্রেপ্তার ১

  প্রতিনিধি ২৭ নভেম্বর ২০২৩ , ৩:৪৪:০২ প্রিন্ট সংস্করণ

যুক্তরাষ্ট্রে ৩ ফিলিস্তিনি শিক্ষার্থীকে গুলি, গ্রেপ্তার ১

যুক্তরাষ্ট্রের উত্তরপূর্বাঞ্চলীয় রাজ্য ভারমন্টের বার্লিংটন শহরে ফিলিস্তিনি শিক্ষার্থীকে গুলির অভিযোগে এক সন্দেহভাজনকে গ্রেপ্তার করেছে বার্লিংটন পুলিশ। গ্রেপ্তার সন্দেহভাজনের নাম জ্যাসন জে ইটন (৪৭)।

রোববার সন্ধ্যার দিকে তাকে গ্রেপ্তার করা হয়। এক বিবৃতিতে বার্লিংটন পুলিশ জানিয়েছে, ঘটনাস্থল অর্থাৎ ইউনিভার্সিটি অব ভারমন্ট ক্যাম্পাসের কাছাকাছি একটি এলাকায় একটি অ্যাপার্টমেন্টে থাকতেন জ্যাসন।

বিবৃতিতে আরও হয়েছে, রোববার থ্যাংক্সগিভিং হলিডে উপলক্ষে ভারমন্ট বিশ্ববিদ্যালয়ের তিন শিক্ষার্থী হিশাম আওয়ারতানি, কিনান আবদেল হামিদ এবং তাহসিন আহমেদ আত্মীয় ও বন্ধু-পরিজনদের সঙ্গে সাক্ষাৎ শেষে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের প্রসপেক্ট স্ট্রিট দিয়ে হেঁটে ফিরছিলেন। তাদের সবার গলায় ছিল ফিলিস্তিনিদের ঐতিহ্যবাহী স্কার্ফ কেফিয়েহ এবং পরস্পরের সঙ্গে আরবি ভাষায় কথা বলছিলেন তারা। এ সময় হঠাৎ তাদের মুখোমুখী হন জ্যাসন এবং নিজের সঙ্গে থাকা একটি পিস্তল থেকে তাদেরকে লক্ষ্য করে পরপর ৪ রাউন্ড গুলি করে ঘটনাস্থল থেকে পালিয়ে যান।

গুলিবিদ্ধ এই তিন শিক্ষার্থীর প্রথম দু’জন যুক্তরাষ্ট্রের নাগরিক এবং তৃতীয়জন যুক্তরাষ্ট্রে স্থায়ীভাবে বসবাসের অনুমতিপ্রাপ্ত। গুলিবিদ্ধ হওয়ার পর ৩ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। দু’জনের অবস্থা স্থিতিশীল থাকলেও একজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছে পুলিশ।

ঠিক কী কারণে জ্যাসন এই হামলা করলেন, তা এখনও স্পষ্ট নয়। তবে ধারণা করা হচ্ছে, ফিলিস্তিন বা আরবিভাষীদের প্রতি মানসিক ঘৃণা তাকে এই অপরাধে চালিত করেছে।

পুলিশের বিবৃতিতে বলা হয়েছে, জ্যাসন মানসিক রোগে আক্রান্ত এবং তিনি চিকিৎসাধীন ছিলেন।

সূত্র : এবিসি, হিন্দুস্তান টাইমস

 

আরও খবর

Sponsered content

Powered by