চট্টগ্রাম

রায়পুরে কিশোর নিহতের ঘটনায় হত্যা মামলা দায়ের, ধারালো অস্ত্র উদ্ধার

  প্রতিনিধি ২৩ ফেব্রুয়ারি ২০২৩ , ৫:৪৮:২৮ প্রিন্ট সংস্করণ

সুদেব কুরী, রায়পুর (লক্ষীপুর) প্রতিনিধি :
লক্ষীপুরে রায়পুরে আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষে কিশোর নিহতের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। নিহত রাছেল হোসেনের মা ফাতেমা বেগম বাদী হয়ে বৃহস্পতিবার (২৩ ফেব্রæয়ারি) সকালে এ মামলা করেন। ওই মামলায় ৬ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো ২-৩ জনকে আসামি করা হয়েছে।
এরমধ্যে আটক থাকা জাকারিয়া রাকিব (৩৩), মোহাম্মদ শাহ জালাল রাহুল (৪৫), মোঃ সোহাগ (২৭), সুমন শিকদার (৩০) ও মিনাজল হককে (৪৫) ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হয়। এজাহারভ‚ক্ত অপর আসামি ফারুক কারী (৪০) গুরুতর আহত অবস্থায় ল²ীপুর সদর হাসপাতালে চিকিৎসাধিন রয়েছেন। রাহুলের বিরুদ্ধে ধর্ষণ, চাঁদাবাজিসহ অন্তত ১২টি মামলা রয়েছে।
অপরদিকে গত বুধবার সন্ধ্যায় মিয়ারহাট বাজারে আওয়ামী লীগ নেতা শাহ জালাল রাহুলের ব্যবহৃত একটি কক্ষ থেকে ধারালো ৬টি অস্ত্র ও ৩টি খেলনা পিস্তল জব্দ করে পুলিশ। এদিন দুপুরে ওই কিশোরকে আঘাত করা ছুরিটিও মাছঘাট এলাকার একটি ডোবা থেকে পুলিশ উদ্ধার করতে সক্ষম হয়।
এর আগে মাছঘাট, খননযন্ত্র (ড্রেজার) চালানো ও চরের জমি এবং এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে উপজেলার দক্ষিণ চরবংশী ইউনিয়নের মিয়ারহাট বাজার ও মাছঘাটে আওয়ামী লীগের দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। একটি পক্ষে ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ জালাল রাহুল ও অপর পক্ষে তাঁর ভগ্নিপতি ইউনিয়ন পরিষদ সদস্য (ইউপি মেম্বার) আওয়ামী লীগ নেতা নজরুল ইসলাম মেম্বার নেতৃত্ব দেন। ওই সংঘর্ষে নিহত হয় মেম্বারের আপন ভাতিজা স্কুল ছাত্র রাছেল হোসেন (১৩)।
মামলার এজাহারে বাদী অভিযোগ করেন- রাহুল একজন সন্ত্রাসী প্রকৃতির লোক। তিনি ও তাঁর লোকজন চরের সাধারণ কৃষকদের নির্যাতন ও হয়রানি করেন। তাঁর স্বামী মনির হোসেন ভুট্টো জমি ইজারা নিয়ে চাষাবাদ করেন। কিছুদিন আগে রাহুল ও তাঁর লোকজন তাঁদের জমির ফসল কেটে নিয়ে যান। এ নিয়ে প্রতিবাদ করলে তাঁকে হুমকি দেওয়া হয়। ঘটনার সময়ে তাঁর স্বামী ও ছেলে চাষাবাদ দেখাশুনা করতে যাওয়ার পথে অতর্কিত ধারালো অস্ত্র নিয়ে হামলা করেন অভিযুক্তরা।
রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শিপন বড়–য়া বলেন, ‘নিহতের ঘটনায় ৬ জনের নাম উল্লেখ করে কিশোরের মা ফাতেমা বেগম বাদি হয়ে মামলা করেছেন। ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে আটককৃতদের বৃহস্পতিবার দুপুরে আদালতে পাঠানো হয়েছে। উদ্ধারকৃত ধারালো অস্ত্রগুলো মামলার আলামত হিসেবে জব্দ দেখানো হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ সতর্ক অবস্থানে রয়েছে।’

আরও খবর

Sponsered content

Powered by