চট্টগ্রাম

রাষ্ট্রবিরোধী বক্তব্য দেওয়ার অভিযোগে নোবিপ্রবিতে এক কর্মকর্তাকে শোকজ

  প্রতিনিধি ৩১ মে ২০২৩ , ৫:২৬:৪২ প্রিন্ট সংস্করণ

নোবিপ্রবি প্রতিনিধি :

ইন্সটিটিউশনাল কোয়ালিটি অ্যাসিউরেন্স সেল(আইকিউএসি) আয়োজিত প্রশিক্ষণ কর্মসূচিতে

রাষ্ট্রবিরোধী বক্তব্য দেয়ার অভিযোগে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) কর্মকর্তাকে শোকজ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। ওই কর্মকর্তার নাম মো. ওয়াহেদ উল্যা চৌধুরী। তিনি বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক দপ্তরের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক। 

মঙ্গলবার (৩০মে) বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ও রেজিস্ট্রার(অ. দা.) অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয় যে, গত সোমবার(২৯ মে) দুপুর ১২টায় আইকিউএসির একটি প্রশিক্ষণ প্রোগ্রামের সময় বিশ্ববিদ্যালয়ের  উপ-পরীক্ষা নিয়ন্ত্রক ওয়াহেদ উল্যা চৌধুরী রাষ্ট্রবিরোধী বক্তব্য প্রদান করেন, যা পরবর্তীতে বিশ্ববিদ্যালয় প্রশাসনের নিকট অভিযোগ আকারে উত্থাপিত হয়। 

বিজ্ঞপ্তিতে কেন ওয়াহেদ উল্যা চৌধুরীর বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় প্রশাসন শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করবে না, তা আগামী তিন কার্য দিবসের (৭২ ঘণ্টা) মধ্যে লিখিত আকারে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বরাবর সশরীরে উপস্থিত হয়ে জমা দিতে বলা হয়েছে। 

এছাড়াও আজ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার(অ. দা.) স্বাক্ষরিত আরেক বিজ্ঞপ্তিতে জানানো হয়, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) পরীক্ষা নিয়ন্ত্রক দপ্তরের উপ- পরীক্ষা নিয়ন্ত্রক ওয়াহেদ উল্যা চৌধুরীকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত তাৎক্ষণিকভাবে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরীতে সংযুক্ত করা হলো। 

অভিযোগের বিষয়ে জানতে চাইলে  উপ-পরীক্ষা নিয়ন্ত্রক ওয়াহেদ উল্যা চৌধুরী বলেন, ‘আমার রাষ্ট্রবিরোধী কথা বলার উদ্দেশ্য ছিল না, আমি মানুষের অন্যায়ের দিকে ধাবিত হওয়ার ব্যাপারটি তুলে ধরার চেষ্টা করেছি মাত্র।’

আরও খবর

Sponsered content

Powered by