দেশজুড়ে

রেজাউল করিমের পিএইচডি ডিগ্রী অর্জন

  প্রতিনিধি ২০ ফেব্রুয়ারি ২০২৪ , ৫:১৬:০৯ প্রিন্ট সংস্করণ

বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক ও কো-অর্ডিনেটর রেজাউল করিম রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব বাংলাদেশ স্টাডিজ (আইবিএস) থেকে ডক্টর অব ফিলোসফি (পিএইচডি) ডিগ্রী অর্জন করেছেন।
তাঁর গবেষণা কর্মের উপর রচিত এবং পিএইচডি ডিগ্রীর জন্য দাখিলকৃত অভিসন্ধর্ভ পরীক্ষক বোর্ডের রিপোর্ট গত ৩১ জানুয়ারি ২০২৪ তারিখে অনুষ্ঠিত ২৬২তম শিক্ষা পরিষদ সভায় বিবেচনা ও সুপারিশক্রমে ১৩ ফেব্রুয়ারি ২০২৪ তারিখে অনুষ্ঠিত ৫২৯তম সিন্ডিকেট সভায় রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে তাঁর পিএইচডি ডিগ্রি চূড়ান্তভাবে অনুমোদিত হয়।
তাঁর গবেষণার উদ্দেশ্য ছিল বাংলাদেশের সিমেন্ট উৎপাদনকারী কোম্পানিগুলোতে আর্থিক কাঠামোর ধরন কোম্পানির মুনাফা অর্জন যোগ্যতায় এবং মূল্য নির্ধারণে কিভাবে তা প্রভাব ফেলে তা নিরূপণ করা। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ফিনান্স বিভাগের প্রফেসর ড. আবু সাদেক মো. কামরুজ্জামান এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব বাংলাদেশ স্টাডিজ-এর প্রফেসর ড. মো. কামরুজ্জামান-এর তত্ত্বাবধানে তাঁর গবেষণা কর্ম পরিচালিত করেন।
উল্লেখ্য, তিনি পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিষয়ে ২০১৪ সালে বিবিএ এবং ২০১৫ সালে এমবিএ ডিগ্রী অর্জন করেন। পাবনার সুজানগরের সন্তান রেজাউল করিমের স্কুল জীবন কেটেছে গ্রামেই। ২০০৬ সালে খলিলপুর হাই স্কুল থেকে এসএসসি এবং ২০০৮ সালে পাবনার স্বনামধন্য সরকারি শহীদ বুলবুল কলেজ থেকে এইচএসসি পাশ করেন।
কর্পোরেট ফিন্যান্সিয়াল স্ট্রাকচার, ফিন্যান্সিয়াল পারফরম্যান্স, ফিন্যান্সিয়াল টেকনোলজি, সাস্টেইনেবল ফিন্যান্সসহ সমসাময়িক বিজনেস এবং ফিন্যান্স এর নানা বিষয়ে তিনি গবেষণায় নিয়োজিত আছেন। এ পর্যন্ত দেশ-বিদেশের স্বনামধন্য বিভিন্ন জার্নালে তার লেখা গবেষণাপত্র প্রকাশিত হয়েছে। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব বাংলাদেশ স্টাডিজ (আইবিএস) থেকে ডক্টর অব ফিলোসফি (পিএইচডি) ডিগ্রী অর্জন করায় ব্যবসায় প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক ও কো-অর্ডিনেটর রেজাউল করিমকে অভিনন্দন জানিয়েছে বরেন্দ্র বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

আরও খবর

Sponsered content

Powered by