শিক্ষা

শাবিপ্রবি ভিসির পদত্যাগ দাবিতে ইবি শিক্ষকের মৌন প্রতিবাদ

  প্রতিনিধি ২৬ জানুয়ারি ২০২২ , ৫:৪১:২৯ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক:

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ভিসি প্রফেসর ড. ফরিদ উদ্দিন আহমদের পদত্যাগ চেয়ে মৌন প্রতিবাদ করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) এক শিক্ষক। 

বুধবার (২৬ জানুয়ারি) দুপুর ১২টার দিকে বিশ্ববিদ্যালয় ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ মুর‌্যালের পাদদেশে অবস্থান কর্মসূচি পালন করেন তিনি।

ইনজামুল হক নামের ওই শিক্ষক বিশ্ববিদ্যালয়ের পরিবেশ বিজ্ঞান ও ভূগোল বিভাগের প্রভাষক ও  সভাপতি। এসময় সঙ্গতি প্রকাশ করেন একই বিভাগের ২০১৭-১৮ বর্ষের শিক্ষার্থী বাশার।

এ সময় ‘আমার মুজিব তো এমন শিক্ষক চান নি!’ ‘শাবিপ্রবির ভিসির পদত্যাগ চাই’ ‘ছাত্রদের জীবনের চেয়ে কি পদ বড়’ ‘শিক্ষকের কাছে আত্মসম্মানের চেয়ে কি পদবী বড়’ ‘আস্থা ছাড়া পদের মূল্য কী?’ ‘ছাত্রদের অভুক্ত রেখে খাবার হজম হয় তো?’ ‘শিক্ষার্থী বান্ধব ভিসি চাই’ যে ভিসি গুলি মারে সে ভিসি চাই না’ ‘যে ভিসি ক্ষমতালোভী সে ভিসি চাই না’ সহ বিভিন্ন শ্লোগান লিখিত প্ল্যাকার্ড প্রদর্শন করে শাবিপ্রবি শিক্ষার্থীদের আন্দোলনের সাথে একাত্মতা প্রকাশ করেন।

এসময় অবস্থানকারী ইনজামুল হক বলেন, ‘শিক্ষার্থীদের সাথে শাবিপ্রবি ভিসি যে অত্যাচার করছেন সে কারণে একজন শিক্ষক হিসেবে আমি লজ্জিত। শিক্ষকদের সম্মানার্থে শাবিপ্রবি ভিসির পদত্যাগের দাবি জানাচ্ছি।’

আরও খবর

Sponsered content

Powered by