দেশজুড়ে

শোকের মাসে বান্দরবান জেলা আওয়ামী লীগের মাসব্যাপী কর্মসূচি ঘোষণা।

  প্রতিনিধি ১ আগস্ট ২০২৩ , ৮:১৬:১৪ প্রিন্ট সংস্করণ

শোকের মাসে বান্দরবান জেলা আওয়ামী লীগের মাসব্যাপী কর্মসূচি ঘোষণা।

শোকের মাস আগস্ট বাংঙ্গালী জাতীয় জীবনে প্রত্যেকটি বাঙ্গালীর মনে এই মাসটির গুরুত্ব ও তাৎপর্য অপরিসীম। আগস্ট মাসকে কেন্দ্র করে মাস জুড়ে বাংলাদেশ আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠন দেশের প্রতিটি জেলায় দলীয় কর্মসূচি পালন করে থাকে। এরই ধারাবাহিকতায় বান্দরবান জেলা আওয়ামীলীগ ও এর সহযোগী সংগঠন মাসব্যাপী কর্মসূচি ঘোষণা করেছে।

বান্দরবান জেলা আওয়ামীলীগ সভাপতি ক্য শৈ হ্লা এবং সাধারণ সম্পাদক লক্ষী পদ দাশ স্বাক্ষরিত পত্রে জানানো হয় শোকের মাস আগস্টে বাংলাদেশ আওয়ামী লীগ, বান্দরবান পার্বত্য জেলার মাসব্যাপী কর্মসূচীর অংশ হিসেবে ৩ ই আগস্ট বান্দরবান কলেজ ছাত্রলীগের আয়োজনে স্কুল, কলেজের ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। এছাড়া একই দিনে বান্দরবান জেলা ছাত্রলীগের আয়োজনে মশাল মিছিল ও প্রদীপ প্রজ্জ্বলন অনুষ্ঠিত হবে জেলার ঐতিহাসিক বঙ্গবন্ধু মুক্তমঞ্চে। ৫ ই আগস্ট জেলা স্বেচ্ছাসেবক লীগের আয়োজনে সকাল ৭টায় দলীয় কার্যালয়ে শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৫ তম জন্মদিন ও জাতীয় দলীয় পতাকা উত্তোলন এবং পুস্পস্তবক অর্পণ এবং ৭.৩০ এ দলীয় কার্যালয়ে মিলাদ মাহফিল এবং একই দিনে বিকেল ৪ টায় র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হবে। ৮ ই আগস্ট সকাল ৭ টায় দলীয় কার্যালয়ে জেলা মহিলা আওয়ামী লীগের আয়োজনে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯৩ তম জন্মবার্ষিকী উপলক্ষে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং পুষ্পস্তবক অর্পণ এবং মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে। একই দিনে বিকেল ৪ টায় র‍্যালী ও জেলার বঙ্গবন্ধু মুক্তমঞ্চে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। ১৪ আগস্ট সকাল ৬.৩০ টায় বান্দরবান জেলা আওয়ামী লীগের আয়োজনে দলীয় কার্যালয়ের সামনে কালো ব্যাজ ধারণ, সকাল সাতটায় জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিতকরণ ও কালো পতাকা উত্তোলন, সকাল ১০টায় জেলার বঙ্গবন্ধু মুক্তমঞ্চে বান্দরবান জেলা কৃষকলীগের আয়োজনে রক্তদান কর্মসূচি পালন করা হবে।

১৫ আগস্ট স্বাধীন ও সার্বভৌম সোনার বাংলা গড়ার স্বপ্নদ্রষ্টা বাঙালি জাতির অবিসংবাদিত নেতা সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে জেলা আওয়ামী লীগের আয়োজনে,\ কোরআন খানি ও দোয়া মাহফিল, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, শোক র‍্যালী ও গণভোজের আয়োজন করা হবে। এছাড়াও মসজিদে মিলাদ মাহফিলের আয়োজন, মন্দির এবং গির্জায় বিশেষ প্রার্থনার আয়োজন করা হবে। 

১৫ই আগস্টের কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং। 

১৬ই আগস্ট বান্দরবান জেলা আওয়ামী লীগের আয়োজনে বিকেল ৪ টায় জাতীয় শোক দিবসের আলোচনা সভা, ১৭ই আগস্ট বিকেল ৪ টায় দেশব্যাপী সিরিজ বোমা হামলার প্রতিবাদে বিক্ষোভ ও আলোচনা জনসভা অনুষ্ঠিত হবে। ২১শে আগস্ট বিকেল চারটায় বান্দরবান পৌর আওয়ামী লীগের আয়োজনে জননেত্রী শেখ হাসিনার জনসভায় গ্রেনেড হামলার প্রতিবাদ বিক্ষোভ ও আলোচনা সভা এবং বান্দরবান জেলা আওয়ামীলীগের আয়োজনে ৩১ শে আগস্ট হাফেজ আলেম ওলামা ও এতিমদের সমন্বয়ে শোকসভা এবং দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। এছাড়াও শোকের মাস আগস্টে সরকারি ও বেসরকারি ভাবে বিভিন্ন অঙ্গ সংগঠন শোক দিবসের কর্মসূচি পালন করবে।

আরও খবর

Sponsered content

Powered by