দেশজুড়ে

সন্তানকে মাটিতে আছড়ে হত্যা, বাবার মৃত্যুদণ্ড

  প্রতিনিধি ২৬ নভেম্বর ২০২৩ , ৫:৩৯:২০ প্রিন্ট সংস্করণ

সন্তানকে মাটিতে আছড়ে হত্যা, বাবার মৃত্যুদণ্ড

সিরাজগঞ্জে ২ বছরের সন্তানকে হত্যার দায়ে বাবা মনিরুল ইসলাম রঞ্জুর (২৫) মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে ৫০ হাজার টাকা জরিমানাও করা হয়।

রোববার (২৬ নভেম্বর) দুপুরে সিরাজগঞ্জ অতিরিক্ত দায়রা জজ-২ আদালতের বিচারক আবুল বাশার এ আদেশ দেন। দণ্ডপ্রাপ্ত রঞ্জু জেলার সলঙ্গা থানার চৌবিলা পশ্চিম পাড়ার আব্দুর রহিমের ছেলে।

আদালতের সহকারী সরকারি কৌঁসুলি (এপিপি) জেবা রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, দণ্ডপ্রাপ্ত রঞ্জুকে আগামী সাত দিনের মধ্যে হাইকোর্টে আপিল করতে নির্দেশ দেওয়া হয়েছে।

মামলার নথি সূত্রে জানা যায়, ২০২০ সালে উল্লাপাড়া উপজেলার নজরুল ইসলামের মেয়ে নাজনীন নাহারের সঙ্গে রঞ্জুর বিয়ে হয়। এরপর এ দম্পতির মধ্যে বনিবনা না হওয়ায় রঞ্জু নাজনীনকে শারীরিক ও মানসিক নির্যাতন করতেন। এরই মধ্যে তাদের ঘরে একটি মেয়ে সন্তানের জন্ম হয়।

পারিবারিক বিরোধের কারণে নাজনীন তার বাবার সঙ্গে ঢাকায় বসবাস শুরু করেন। ২০২২ সালের ২৭ মার্চ গ্রামের বাড়ি উল্লাপাড়ায় বেড়াতে আসেন তিনি। বিষয়টি জানার পর ২৯ মার্চ রঞ্জু স্বজনদের নিয়ে তার শ্বশুরবাড়ি যান। এ সময় পারিবারিকভাবে সমঝোতা করে স্ত্রী ও মেয়েকে সঙ্গে নিয়ে নিজ বাড়িতে যান রঞ্জু।

পারিবারিক বিরোধের জেরে ২০২২ সালের ৩০ মার্চ রঞ্জু তার মেয়েকে মাটিতে আছড়ে হত্যা করে। এ ঘটনায় শিশু রাইসার নানা নজরুল ইসলাম বাদী হয়ে তিনজনকে আসামি করে সলঙ্গা থানায় একটি হত্যা মামলা করেন। এ মামলার পর রঞ্জুকে গ্রেফতার করে র‌্যাব-১২। পরে তিনি আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। মামলার তদন্ত শেষে রঞ্জুকে আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। সাক্ষ্যগ্রহণ শেষে আদালত আজ এ রায় ঘোষণা করেন।

আরও খবর

Sponsered content

Powered by