বাংলাদেশ

সমাজ ব্যবস্থা কারো কাছে ধার করে চলে না : রাষ্ট্রপতি

  প্রতিনিধি ১৬ মে ২০২৩ , ৩:৪৫:৩৫ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক :

রাষ্ট্রপতি মো: সাহাবুদ্দিন বলেছেন, কোনো সমাজ ব্যবস্থা  কারো কাছে ধার করে চলে না। সমাজ ব্যবস্থা চলবে দেশের মানুষ কী চায়।

আজ মঙ্গলবার দুপুরে পাবনা প্রেসক্লাবে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।

রাষ্ট্রপতি বলেন, মানুষের ইচ্ছার ওপর দিয়ে সমাজ ব্যবস্থা করে গড়ে তুলতে হবে।

মো: সাহাবুদ্দিন পাবনা প্রেস ক্লাবের আজীবন সদস্য। ‘৭০ এর দশকে তার ছাত্র রাজনীতির প্রসঙ্গ টেনে তিনি অনেক গুণী সাংবাদিক এবং বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দের কথা শ্রদ্ধাভরে স্মরণ করেন।

রাষ্ট্রপতি বলেন, ‘অনেক মতবাদ দেখেছি। কিন্তু মুক্তিযুদ্ধে অংশ নিয়েছি মুজিবাদর্শ বা মুজিববাদ এর ওপর বিশ্বাস করেই। তখন কোনো মতবাদই কাজে লাগেনি। একমাত্র জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চিন্তাধারায়ই কাজে লেগেছে। তার নেতৃত্বে আমরা মুক্তিযুদ্ধে গিয়েছি এবং দেশ স্বাধীন করেছি। রাষ্ট্রপতি তার সাংবাদিকতা জীবনের বিভিন্ন স্মৃতিচারণ করে বলেন, অনেক গৌরব উজ্জ্বল দিন এই প্রেসক্লাবে অতিবাহিত করেছি।’

রাষ্ট্রপতি বলেন, বিভিন্ন সময়ে মানুষের পাশে দাঁড়িয়েছি। ৭০-৭৫ জনকে চাকরি দিয়েছি। কিন্তু কোনো প্রতিদান নেইনি।

‘আমি সব সময় ত্যাগের রাজনীতি করেছি কোনো ভোগের রাজনীতি করি নাই,’ বলেন রাষ্ট্র প্রধান।

মো: সাহাবুদ্দিন দেশের ২২তম রাষ্ট্রপতি হিসেবে শপথ নিয়েছেন গত ২৪ এপ্রিল এবং রাষ্ট্রপতি হিসেবে নিজ জেলা পাবনাতে এটাই তার প্রথম সফর।

দায়িত্ব পালনের ক্ষেত্রে তিনি দলমত নির্বিশেষে সকল সাংবাদিকদের ঐক্যবদ্ধ সহযোগিতা কামনা করেন।

এর আগে রাষ্ট্রপতি প্রেসক্লাব চত্বরে পৌঁছালে ক্লাবের নেতৃবৃন্দ ফুল দিয়ে তাকে শুভেচ্ছা জানান।

পাবনা প্রেসক্লাব সভাপতি এ বি এম ফজলুর রহমানের সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন মাছরাঙ্গা টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক এবং পাবনা প্রেসক্লাবের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা অঞ্জন চৌধুরী পিন্টু, প্রেসক্লাবের সাবেক সভাপতি অধ্যক্ষ শিবজিত নাগ, সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা রবিউল ইসলাম রবি এবং সাধারণ সম্পাদক সৈকত আফরোজ আসাদ প্রমুখ আলোচনায় অংশ নেন।

সূত্র : বাসস

আরও খবর

Sponsered content

Powered by