দেশজুড়ে

সর্বাত্মক লকডাউনে সিলেট নগরে বাঁশের ব্যারিকেড

  প্রতিনিধি ২০ এপ্রিল ২০২১ , ৭:৪৪:১৯ প্রিন্ট সংস্করণ

বাপ্পা মৈত্র, সিলেটঃ

সিলেটে ‘সর্বাত্মক লকডাউনের’ ষষ্ঠ ও সপ্তম দিনে নগরের গুরুত্বপূর্ণ ১৪টি পয়েন্টের রাস্তায় বাঁশ দিয়ে বন্ধ করে ব্যারিকেড তৈরি করেছে এসএমপি পুলিশের ট্রাফিক বিভাগ। করোনাভাইরাসের সংক্রমন রোধেই গণপরিবহণ চলাচল বন্ধ রাখতেই নগর পুলিশের এ কার্যক্রম চলমান রয়েছে।

গতকাল মঙ্গলবার সকাল ৮টায় এসব ব্যারিকেড দেয়া হয়। এদিন অন্যান্য দিনের ন্যায় লকডাউনের মধ্যেও সকাল বেলা রিকশা, সিএনজি অটোরিকশা, প্রাইভেট গাড়ীসহ বিভিন্ন ধরণের গাড়ী নিয়ে অনেকে বের হন রাস্তায়। কিন্তু নগরের মোড়ে মোড়ে পুলিশের বাঁশের ব্যারিকেড দেখে অনেকটা দ্বিধাদ্ব›েদ্ব পড়েন তারা। এসব যানবাহন নিয়ে ফিরিয়ে যেতে হয় তাদের। আর যাত্রীরা পায়ে হেঁটে হেঁটে নিজ নিজ গন্তব্যে যেতে দেখা গেছে।

তবে লকডাউনের মধ্যে জরুরী যেসব গাড়ী চলাচলের অনুমতি রয়েছে এসব যানবাহন চলাচলে বাঁশের ব্যারিকেড তুলে দিয়ে চলাচলের সুযোগ করে দিচ্ছে পুলিশের লোকজনেরা। এদিন সকাল ৮ টার দিকে নগরের হুমায়ন রশিদ চত্বর, মেন্দিবাগ পয়েন্ট, বন্দরবাজার, জিন্দাবাজার, আম্বরখানা, টিলাগড়, মদিনা মার্কেট, এয়ারপোর্ট রোড, তেমুখি পয়েন্টসহ মোট ১৪টি পয়েন্টে এসব বাঁশের ব্যারিকেড দেয় পুলিশের ট্রাফিক বিভাগ। এসএমপি’র ট্রাফিক বিভাগের উপ-কমিশনার (ডিসি) ফয়সল মাহমুদ বলেন, করোনা প্রতিরোধের জন্য, সর্বাত্মক লকডাউন বাস্তবায়নের লক্ষ্যে নগরের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে আমরা বাঁশ দিয়ে ব্যারিকেড দিয়েছি। আগামীতে এ লকডাউন আরও কঠোরভাবে বাস্তবায়ন করা হবে।

তিনি আরও বলেন, যারা অসুস্থ রোগী এবং সরকার-ঘোষিত জরুরী সেবায় নিয়োজিত, এসকল ব্যক্তি বর্গকে আমরা আইডি কার্ড প্রদর্শনের পর ছেড়ে দিচ্ছি। যারা বিনা প্রয়োজনে মুভমেন্ট পাস ছাড়া ঘর থেকে বেরিয়ে রাস্তায় ঘোরাফেরা করছিলো তাদের বুঝিয়ে নিজ নিজ ঘরবাড়িতে ফেরত পাঠানো হয়েছে। নগরবাসীর প্রতি অনুরোধ জানিয়ে তিনি বলেন, বিনা প্রয়োজনে আপনারা ঘর থেকে বের হবেন না।

আরও খবর

Sponsered content

Powered by