ময়মনসিংহ

সাংবাদিক নাদিম হত্যাকাণ্ডের বিচারে কোন ত্রুটি থাকবে না

  প্রতিনিধি ২০ জুন ২০২৩ , ৭:৪২:২৯ প্রিন্ট সংস্করণ

মতিন রহমান,বকশীগঞ্জ(জামালপুর)প্রতিনিধিঃ

সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম হত্যাকাণ্ডের বিচারে কোন ধরনের ত্রুটি থাকবে না বলে মন্তব্য করেছেন জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ড. কামাল উদ্দিন আহমেদ।

মঙ্গলবার (২০ জুন) দুপুরে জামালপুরের বকশীগঞ্জে হত্যার শিকার হওয়া সাংবাদিক নাদিমের গ্রামের বাড়ি গোমেরচরে গিয়ে পরিবারের সঙ্গে সাক্ষাৎ শেষে এ কথা বলেন তিনি।পরে নাদিমের বাবা, স্ত্রী ও সন্তানদের সঙ্গে কথা বলেন। এ সময় তার সঙ্গে অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সাংবাদিক নাদিমের কবর জিয়ারত শেষে কবরের পাশে দাঁড়িয়ে কিছু সময় নীরবতা পালন করেন মানবাধিকার কমিশনের চেয়ারম্যান। 

মানবাধিকার কমিশনের চেয়ারম্যান বলেন, গোলাম রাব্বানী নাদিমকে হত্যা করার মাধ্যমে যে অন্যায় করা হয়েছে, এর দৃষ্টান্তমূলক শাস্তি হবে। এতে পরবর্তীতে আর কোনো সাংবাদিকের গায়ে হাত তোলার ক্ষেত্রে ১০ বার ভাবতে হবে। তিনি বলেন, যারা সত্য সংবাদ নিয়ে কাজ করে, মানুষের অধিকার নিয়ে কাজ করে- সেই সাংবাদিকদের আঘাত করার সাহস যেন কেউ না পায়। আগামীতে সব প্রভাবশালী ব্যক্তিকে ভাবতে হবে, সাংবাদিককে আক্রমণ করে আমি কি রেহাই পাব। তিনি আরও বলেন, এজাহারভুক্ত আসামিদের ধরতে কাজ করছে পুলিশ। ইতোমধ্যে প্রধান আসামিসহ বেশ কয়েকজন আসামি ধরা পড়েছে। আমি বিশ্বাস করি, বিচার কার্যক্রম অব্যাহত থাকবে।

ড. কামাল উদ্দিন আহমেদ বলেন, সাগর-রুনি হত্যাকাণ্ডের ঘটনায় প্রায় ১০০ বারের মতো তদন্ত প্রতিবেদন না দিতে পারলেও সময় চাওয়া হয়েছে। আমি বিশ্বাস করি, এ হত্যাকাণ্ডেরও বিচার হবে।

উল্লেখ্য, গত ১৪ জুন (বুধবার) রাত ১০টার দিকে পেশাগত দায়িত্ব পালন শেষে বাড়ি ফেরার পথে জামালপুরের বকশিগঞ্জের পাথাটিয়ায় ডাচ-বাংলা ব্যাংকের বুথের সামনে সন্ত্রাসী হামলার শিকার হন নাদিম। স্থানীয় সাংবাদিক এবং পথচারীরা তাকে উদ্ধার করে প্রথমে বকশীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে রাতেই জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করেন। এরপর তার অবস্থার অবনতি হওয়ায় বৃহস্পতিবার (১৫ জুন) সকালে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

শনিবার (১৭ জুন) বেলা সাড়ে ১২টার দিকে বকশীগঞ্জ থানায় ইউপি চেয়ারম্যান বাবুকে প্রধান আসামি করে এবং ২২ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ২৫ জনকে আসামি করে মামলা করেন নিহত সাংবাদিকের স্ত্রী মনিরা বেগম।

শনিবার বিকেলে পঞ্চগড় জেলার সীমান্ত এলাকা থেকে বাবুকে গ্রেপ্তার করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। প্রধান আসামী বাবুসহ মোট ১৩ জন গ্রেফতারের পরদিন তাদের আদালতে তোলা হলে সকলেরে রিমান্ড মঞ্জুর করা হয়। বর্তমানে সবাই পুলিশ হেফাজতে রিমান্ডে আছেন।

আরও খবর

Sponsered content

Powered by