চট্টগ্রাম

সাবেক এমপি নদভী ও তার স্ত্রীর বিরুদ্ধে মামলা

  প্রতিনিধি ৭ ফেব্রুয়ারি ২০২৪ , ৫:৫১:১১ প্রিন্ট সংস্করণ

সাবেক এমপি নদভী ও তার স্ত্রীর বিরুদ্ধে মামলা

চট্টগ্রাম-১৫ (সাতকানিয়া-লোহাগাড়া) আসনে পরাজিত সাবেক সংসদ সদস্য প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী ও তার সহধর্মিণী রিজিয়া রেজা চৌধুরীর বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করা হয়েছে।

বুধবার (৭ ফেব্রুয়ারি) সকালে চট্টগ্রামের জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সাতকানিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা রিপন চাকমা বাদী হয়ে মামলাটি দায়ের করেন। মামলা দায়েরের পর অভিযুক্তদেরর বিরুদ্ধে সমন জারি করেছেন আদালত।

আদালত সূত্রে জানা গেছে, চট্টগ্রাম-১৫ আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী এবং স্ত্রী রিজিয়া রেজা চৌধুরী গত বছরের ৩১ ডিসেম্বর নির্বাচনী প্রচারণায় গিয়ে চুনতি মাদ্রাসার সিরাতুন্নবি (সা.) মাহফিলে এক কোটি টাকা অনুদান দেওয়ার ঘোষণা দেন। পাশাপাশি এক সমর্থকের ছেলেকে চাকরির ঘোষণা এবং আন্তর্জাতিক ইসলামি বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে স্কলারশিপ দেওয়ার ঘোষণা দেন।

এ ছাড়া, মিসেস রিজিয়া রেজা চৌধুরী পুঁটিভিলা তাঁতিপাড়ায় এক সমাবেশে ২ লাখ টাকা অনুদানের ঘোষণা দেন।এমন অভিযোগে দুই জনের বিরুদ্ধে ‘সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮ এর বিধি ১১(ক) এর বিধান লঙ্ঘন করা হয় মর্মে প্রতিবেদন জমা দেন নির্বাচনী অনুসন্ধান কমিটি। এর প্রেক্ষিতে অভিযুক্তদের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের দায়ে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে অভিযোগ দায়ের করতে সংশ্লিষ্ট উপজেলা নির্বাচন কর্মকর্তাকে নির্দেশনা দেয় ইসি।

ওই প্রতিবেদনের পরিপ্রেক্ষিতে তাদের বিরুদ্ধে এই মামলা গ্রহণে জেলা জজকে অনুরোধ করা হয়। মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম জেলা পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী বলেন, সাতকানিয়া-লোহাগাড়া আসনের সাবেক সাংসদ আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী ও তার স্ত্রী রিজিয়া রেজা চৌধুরীর বিরুদ্ধে নির্বাচন আচরণ বিধি লঙ্ঘন সংক্রান্ত মামলা আমলে নিয়ে আদালত আসামিদের বিরুদ্ধে সমন জারি করেছেন।

আরও খবর

Sponsered content

Powered by