ঢাকা

সাভারে অটোচালক হত্যায় গ্রেফতার ৫

  প্রতিনিধি ২৭ নভেম্বর ২০২৩ , ৪:০৯:৩৯ প্রিন্ট সংস্করণ

সাভারে অটোচালক হত্যায় গ্রেফতার ৫

ঢাকার সাভারে চাঞ্চল্যকর অটোরিকশা চালক রমজান আলী (৪৮) হত্যাকান্ডে মূলহোতা সহ ৫ জনকে গ্রেফতার করেছেন র‍্যাপিড এ্যাকশন ব্যাটেলিয়ান র‍্যাব-৪। সেই সাথে একটি নকল পিস্তল, টাকা ও মোবাইলফোন উদ্ধার করা হয়েছে। 

সোমবার (২৭ নভেম্বর) দুপুর সাড়ে ১২ টায় আশুলিয়ার নবীনগরস্থ র‍্যাব-৪ এর কোম্পানি কমান্ডার রাকিব মাহামুদ খান সংবাদ সম্মেলনে এ তথ্য জানান। 

গ্রেফতারকৃতরা হলো- রাজু (৩০),  মহসিন (৪০), নূর আলম (২৮), ইসমাইল (২০) ও আক্তার (১৯)। এদের সকলের বাড়ি ভোলা জেলায়।

সংবাদ সম্মেলনে তিনি জানান, সন্ত্রাস, জঙ্গীবাদ নির্মূল ও মাদকবিরোধী অভিযানের পাশাপাশি খুন, চাঁদাবাজি, চুরি, ডাকাতি ও ছিনতাই চক্রের সাথে জড়িত বিভিন্ন সংঘবদ্ধ ও সক্রিয় সন্ত্রাসী বাহিনীর সদস্যদের গ্রেফতার করে সাধারণ জনগণের শান্তিপূর্ণ পরিবেশ বিনির্মাণের লক্ষে জোড়ালো তৎপরতা অব্যাহত রেখেছে। গত ৮ই অক্টোবর ২০২৩ ঢাকার সাভার উপজেলার ভাকুর্তা এলাকায় একটা অজ্ঞাত মরদেহ উদ্ধার করে পুলিশ। পরে ওই মৃতদেহটি অটোরিকশা চালক রমজান আলীর বলে সনাক্ত হয়। যাকে হত্যা করে তার একমাত্র আয়ের উৎস অটোরিকশাটি ছিনতাই করে নিয়ে যায়। ওই হত্যাকান্ডের ঘটনায় জড়িতদের গ্রেফতারে র‍্যাব ছায়া তদন্ত শুরু করে। এরই ধারাবাহিকতায় ২৬শে নভেম্বর সন্ধ্যায় রাজধানীর মোহাম্মদপুর, কেরানীগঞ্জ ও সাভার এলাকায় অভিযান চালিয়ে হত্যাকান্ডের মূলহোতা রাজুসহ ৫ জনকে গ্রেফতার করা হয়। 

তিনি আরও জানান, গ্রেফতারকৃতরা সকলেই জীবিকার তাগিদে ঢাকায় এসে অটোরিকশা, সিএনজি ও প্রাইভেটকার চালিয়ে জীবিকা নির্বাহ করতো। সম্প্রতি তারা রাজধানীর মোহাম্মদপুর, কেরানীগঞ্জ, সাভার, আশুলিয়া ও ধামরাই সহ বিভিন্ন এলাকায় সংঘবদ্ধভাবে কৌঁশলে যাত্রীসেজে অটোরিকশায় উঠে সুযোগবুঝে জোরপূর্বক ছিনিয়ে নিতো। ক্ষেত্রবিশেষে চালককে মারধর করাসহ হত্যা করে লাশ নির্জন স্থানে ফেলে রেখে অটোরিকশা ছিনতাই করে নিয়ে যেত। 

গ্রেফতারকৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছে, গত ৮ অক্টোবর সাভারের হেমায়েতপুর থেকে হত্যাকান্ডের মূলহোতা রাজু ও তার সহযোগী ইসমাইল যাত্রীবেশে রমজান আলীর অটোরিকশায় উঠে বিভিন্ন স্থানে ঘুরাঘুরি করে পুর্ব পরিকল্পনা অনুযায়ী ভাকুর্তা কাইশার চর এলাকার একটি কলাবাগানে নিয়ে যায়৷ সেখানে পূর্ব থেকে ওঁৎ পেতে থাকা অপর সদস্যদের সহায়তায় অটোরিকশা ছিনতাইয়ের চেষ্টা করে। এতে চালক রমজান আলী আত্মরক্ষার্থে ও আয়ের একমাত্র অবলম্বন রক্ষার্থে ডাক চিৎকার শুরু করে। এসময় তারা তার গলায় গামছা পেঁচিয়ে হাত-পা বেঁধে তার মৃত্যু নিশ্চিত করে লাশ সেখানে ফেলে রেখে সাথে থাকা অটোরিকশা, টাকা ও মোবাইল নিয়ে যায়। 

অটোরিকশা চালক রমজান আলীকে হত্যা করে লাশ নির্জন স্থানে ফেলে রেখে অটোরিকশা ছিনতাই করে নিয়ে যায়।  

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলেও সংবাদ সম্মেলনে জানানো হয়। 

উল্লেখ্য, গত ৮ অক্টোবর সাভারের ভাকুর্তা কাইশার চর এলাকায় অটোরিকশা চালক রমজান আলীকে হত্যা করে তার অটোরিকশা ছিনতাই করে নিয়ে যায়। 

Powered by