ঢাকা

সাভারে মারধরে শিক্ষার্থীর মৃত্যু আটক ২

  প্রতিনিধি ৪ নভেম্বর ২০২৩ , ৪:১৭:৫২ প্রিন্ট সংস্করণ

সাভারে মারধরে শিক্ষার্থীর মৃত্যু আটক ২

সাভারের আশুলিয়ায় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি নামে একটি বেসরকারী বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে মারধরে মৃত্যুর ঘটনায় দোকানপাট ভাংচুর ও অগ্নিসংযোগ করেছে ক্ষুব্ধ শিক্ষার্থীরা। তবে এ ঘটনায় হতাহতের খবর পাওয়া যায়নি। জড়িত দুজনকে আটক করেছেন পুলিশ।

শুক্রবার (৩ নভেম্বর) রাতে সাভারের বিরুলিয়া ইউনিয়নের খাগান দত্তপাড়া এলাকায় এই ঘটনা ঘটে।  

নিহতেট নাম হাসিবুল ইসলাম অন্তর। সে আশুলিয়ার ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের টেক্সটাইল বিভাগের ৪৪তম ব্যাচের শিক্ষার্থী। তার গ্রামের বাড়ি ময়মনসিংহ বলে জানা গেছে। আটক রাহাতসহ দুজনের বিস্তারিত পরিচয় পাওয়া যায়নি।

শিক্ষার্থীরা জানায়, ড্যাফোডিল ইউনিভার্সিটির টেক্সটাইল ডিপার্টমেন্টের শিক্ষার্থী অন্তরকে আকরাইন বাজারের কিছু লোক গত ২৭ অক্টোবর তুলে নিয়ে ব্যাপক মারধর করে। পরে তারা অন্তরকে বাগানে ফেলে দিয়ে চলে যায়। খবর পেয়ে তাকে উদ্ধার করে প্রথমে আশুলিয়ার রাজু জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তার অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য সাভারের এনাম মেডিকেলে ভর্তি করা হয়। এরপরে পরিবারের তত্ত্বাবধানে ময়মনসিংহের একটি হাসপাতালে ভর্তি করা হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় ২ নভেম্বর হাসিবুল মারা যায়। এরপর থেকে শিক্ষার্থীদের মাঝে উত্তেজনা বিরাজ করছিল। পরে শুক্রবার সন্ধ্যায় শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় এলাকার প্রায় দুই শতাধিক দোকানে ভাঙচুর চালায়।

হামলার শিকার এলাকাবাসী ও দোকানদাররা জানান, শিক্ষার্থীরা আকরাইন বাজারের একটি পেট্রোলের দোকান থেকে পেট্রোল কিনে দোকানের সামনে রাখা বসার বেঞ্চে আগুন ধরিয়ে দেয়। এছাড়া দুই শতাধিক দোকানে ভাঙচুর চালায়। তবে তারা কাউকে আক্রমণ করেনি। তারা আমাদের দোকানপাটে এসে অতর্কিত হামলা চালায়। কি কারণে হামলা করা হলো তাও আমরা জানি না।

এবিষয়ে সাভার মডেল থানা পুলিশের পরিদর্শক (ওসি) দীপক চন্দ্র সাহা বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে টিম পাঠানো হয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। শিক্ষার্থী অন্তর হত্যা মামলার প্রাধান আসামি রাহাতসহ দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে।

এব্যাপারে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির পরিচালক (শিক্ষার্থী বিভাগ) সৈয়দ মিজানুর রহমান রাজু বলেন, গত ২৭ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের টেক্সটাইল বিভাগের শিক্ষার্থী অন্তরের সঙ্গে স্থানীয়দের ঝামেলা হয়। এ ঘটনায় তাকে মারধর করে আহত করা হলে অন্তরের পরিবারের তত্ত্বাবধানে ময়মনসিংহে ভর্তি করলে সেখানে একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। তিনি আরও বলেন, জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে শিক্ষার্থীরা  বিক্ষোভ করেছে। আমরা জেনেছি এই ঘটনায় পুলিশ অভিযুক্ত দুইজনকে আটক করেছে।

আরও খবর

Sponsered content

Powered by