ঢাকা

সাভারে সাবেক এমপিসহ ১২ প্রার্থীর মনোনয়ন দাখিল

  প্রতিনিধি ৩০ নভেম্বর ২০২৩ , ৮:০৪:৫৩ প্রিন্ট সংস্করণ

সাভারে সাবেক এমপিসহ ১২ প্রার্থীর মনোনয়ন দাখিল

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংসদ সদস্য প্রার্থী হিসাবে ঢাকা-১৯ আসন (সাভার-আশুলিয়া) থেকে মোট ১২ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন। এর মধ্যে সাবেক এম.পিসহ আওয়ামীলীগের মনোনয়ন বঞ্চিত দু’জন স্বতন্ত্র প্রার্থী রয়েছেন। 

বুধবার ও বৃহস্পতিবার এসব প্রার্থীরা সংশ্লিষ্ট আসনের সহকারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে তাদের মনোনয়নপত্র জমা দেন।

এর মধ্যে বুধবার (২৯ নভেম্বর) ঢাকা-১৯ আসনে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী ডা. এনামুর রহমানসহ মোট ৪ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দেন। পরে বৃহস্পতিবার স্বতন্ত্র প্রার্থী হিসাবে আওয়ামীলীগের মনোনয়ন বঞ্চিত দুই নেতাসহ বাকীরা তাদের মনোনয়ন জমা দেন।

বিকাল ৪টা নাগাদ ঢাকা-১৯ আসনের সহকারী রিটার্নিং কর্মকর্তা ও সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাজহারুল ইসলাম বলেন, আমাদের কার্যালয়ে মোট ১২ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন।

ঢাকা-১৯ আসন থেকে মনোনয়নপত্র জমা দেওয়া প্রার্থীরা হলেন, বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত প্রার্থী ডা. এনামুর রহমান, স্বতন্ত্র প্রার্থী হিসাবে আওয়ামীলীগের মনোনয়ন বঞ্চিত আশুলিয়া থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ সাইফুল ইসলাম ও ঢাকা-১৯ আসনের সাবেক সংসদ সদস্য তালুকদার মোঃ তৌহিদ জং মুরাদ, গণফ্রন্ট মনোনীত প্রার্থী নুরুল আমীন, ন্যাশনাল পিপলস পার্টির প্রার্থী ইসরাফিল হোসেন সাভারী, বাংলাদেশ সুপ্রিম পার্টির মো. জুলহাস, জাতীয় পার্টি মনোনীত দুই প্রার্থী আবুল কালাম আজাদ ও মো. বাহাদুর ইসলাম ইমতিয়াজ, জাকের পার্টি মনোনীত প্রার্থী শামছুদ্দিন আহম্মেদ, তৃণমূল বিএনপি মনোনীত প্রার্থী মো. মাহবুবুল হাসান, বাংলাদেশ জাতীয় পার্টি মনোনীত প্রার্থী আইরিন পারভীন।

এর আগে মনোনয়নপত্র বিতরণের দিন থেকে জমা দেওয়ার একদিন আগ পর্যন্ত সাভার থেকে ১১ জন ও ঢাকা জেলা প্রশাসকের কার্যালয় থেকে ২ জন মনোনয়নপত্র সংগ্রহ করেন। এর মধ্যে ১ জন মনোনয়নপত্র সংগ্রহ করলেও দাখিলের শেষ দিনে নির্ধারিত সময়ের পরে আসায় বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তি জোটের মনোনীত প্রার্থী মোঃ সোহেল রানার মনোনয়নপত্র গ্রহণ করা হয়নি।

আরও খবর

Sponsered content

Powered by