ক্রিকেট

রোজা রেখেই ব্যাট হাতে ইতিহাস গড়লেন রিজওয়ান

  প্রতিনিধি ১৬ এপ্রিল ২০২১ , ৪:০২:৫৯ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক:

সেঞ্চুরিয়ানে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চার ম্যাচ সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে ৯ উইকেটের বিশাল ব্যবধানে জিতেছে সফরকারী পাকিস্তান। ২০৪ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে ১২ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় বাবর আজমরা।

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেট ইতিহাসে রান তাড়ায় উদ্বোধনী জুটিতে সর্বোচ্চ জুটির নতুন ইতিহাস গড়েছেন মোহাম্মদ রিজওয়ান এবং বাবর আজম। প্রোটিয়াদের বিপক্ষে তাদের উদ্বোধনী জুটিতে এসেছে ১৯৭ রান।

১২২ রানের ইনিংস খেলে বাবর আজম আউট হলেও ৪৭ বলে ৭৩ রানে অপরাজিত ছিলেন মোহাম্মদ রিজওয়ান। তার ইনিংসে ছিল ৫টি চার এবং ২টি ছয়। মাহে রমজানের রোজা রেখেই বাবর আজমের সাথে অনবদ্য এ ইতিহাস গড়েন রিজওয়ান। ম্যাচ শেষে অধিনায়ক বাবর আজম জানিয়েছেন রিজওয়ানের রোজা রাখার বিষয়টি।

এছাড়া বৃহস্পতিবার উইজডেন-কে দেয়া এক সাক্ষাতকারে রিজওয়ান বলেন, ইসলাম ধর্ম আমাকে শিখিয়েছে যা উপার্জন করবে সেটি যেন হালাল ভাবে উপার্জন হয়।

‘পিসিবি আমাকে দৈনিক ভাতা হিসেবে ১১৪ ডলার করে দেয়। তাহলে আমি কেন চেষ্টা করব না নিজের শতভাগ দেয়ার।’

রিজওয়ান আরও বলেছেন, ‘আমি যখন মাঠে নামি তখন আমি বিশ্বাস করি আমাকে কঠিন পরিশ্রম করতে হবে। আমি বিশ্বাস করি, কঠিন পরিশ্রমই সাফল্যের মূল মন্ত্র। আমি জানি, যদি নিজের সেরাটা দিতে পারি তবে এর সম্মান আমি পাবো।’

সম্প্রতি দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজে খুব বেশি ভালো করতে না পারলেও ৪ ম্য্যাচের টি-টোয়েন্টি সিরিজে দুই ম্যাচে খেলেছেন সত্তরের বেশি রানের ইনিংস। গত বছর পাকিস্তানের সেরা টেস্ট খেলোয়াড়ের পুরষ্কারও পেয়েছিলেন রিজওয়ান। বলছিলেন, এটা তাকে যেমন গর্বিত করে তেমনই ভালো খেলতে অনুপ্রেরণা যোগায়।

‘দেশের সেরা টেস্ট খেলোয়াড় হওয়া এটা অনেক গর্বের আমার জন্য। আমার কঠিন পরিশ্রমের মূল্য ছিল সেটা। আমি এর জন্য খুশি।’

উল্লেখ্য , এবার উইজডেন বর্ষসেরা ক্রিকেটার নির্বাচনে পাঁচ ক্রিকেটারের একজন মোহাম্মদ রিজওয়ান।

আরও খবর

Sponsered content

Powered by