দেশজুড়ে

সীতাকুণ্ডে একদিনে করোনার উপসর্গে মৃত নারীসহ ৪ লাশ দাফন করেছে গাউছিয়া কমিটির মানবিক টিম

  প্রতিনিধি ২৮ জুলাই ২০২১ , ৬:৪৬:০১ প্রিন্ট সংস্করণ

কামরুল ইসলাম দুলু.(সীতাকুণ্ড) চট্টগ্রাম:
জ্বর, সর্দি, কাশি, শ্বাসকষ্টসহ করোনার উপসর্গ নিয়ে৷ চট্টগ্রামের  সীতাকুণ্ডে একদিনে মারা যাওয়া এক নারীসহ ৪ জনকে দাফন করেছে গাউছিয়া কমিটির মানবিক টিম। গতকাল সকাল থেকে বিকাল পর্যন্ত উপজেলার সলিমপুর থেকে বাড়বকুণ্ড পর্যন্ত চারজনের মৃত দেহ দাফন করে তারা। ১০ নং সলিমপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের বাংলাবাজারস্থ জাফরাবাদ এলাকার মৃত জাফর আলমের স্ত্রী সাজেদা বেগম(৬০) স্বাসকষ্টে নিজ বাড়িতেই মারা যান।
তার গোসল-কাফন সম্পূর্ণ করেন পাঁচলাইশ মহিলা টিম। দাফনে ছিলেন  মোহাম্মদ আনোয়ার ও মোহাম্মদ সুজনের নেতৃত্বে  সীতাকুণ্ড টিম। শ্বাস কষ্টে ঢাকার একটি প্রাইভেট ক্লিনিকে মারা যান ৯নং ভাটিয়ারী ইউনিয়নের  চেয়ারম্যান ঘাটা এলাকার আলহাজ্ব মুহাম্মদ সিরাজুল হক (৭৫)। সকাল সাড়ে ১০ টায় দাফন কাফন কাজে সহযোগীতা করেন মোঃ আলাউদ্দিন ও মোঃ নুরউদ্দিনের নেতৃত্বে  গাউসিয়া কমিটি বাংলাদেশ সীতাকুণ্ড মানবিক টিম। করোনায় আক্রান্ত হয়ে চমেক হাসপাতালে মারা যান  বাড়বকুণ্ড চৌধুরী পাড়া গ্রামের হাফেজ মাওলানা মোহাম্মদ ফখর উদ্দিন চৌধুরী (৬০)।
মৃত ব্যাক্তির গোসল-কাফন-দাফন সম্পূর্ণ  করেন মুহাম্মদ কামাল উদ্দিন ও মুহাম্মদ ফসিউল আলমের নেতৃত্বে  সীতাকুণ্ড মানবিক টিম। এবং শ্বাসকষ্টে নিজ বাড়িতে মারা যান উপজেলার সোনাইছড়ি ইউনিয়নের দেলীপাড়া গ্রামের সিদ্দিক মিয়া (৫০)। তাকে মুহাম্মদ কামাল উদ্দিন ও মুহাম্মদের নূরউদ্দিনের নেতৃত্বে গোসল-কাফন- দাফন সম্পন্ন করেন গাউসিয়া  কমিটি বাংলাদেশ সীতাকুণ্ড মানবিক টিম। সার্বিক বিষয়ে মনিটরিং এ ছিলেন, সীতাকুণ্ড উপজেলা গাউসিয়া কমিটি বাংলাদেশ মানবিক টিম প্রধান আলহাজ্ব মাওলানা মোহাম্মদ আলী সিদ্দিকী ও সাংবাদিক মামুনুর রশিদ।

আরও খবর

Sponsered content

Powered by