রংপুর

সুন্দরগঞ্জে চাকরি ফিরে পেতে সংবাদ সম্মেলন

  প্রতিনিধি ২৮ ডিসেম্বর ২০২১ , ৬:৩০:৫৯ প্রিন্ট সংস্করণ

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি : টেপরেকর্ডারে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাষণ বাজানোর দায়ে আনসার ব্যাটালিয়ন থেকে চাকরিচ্যুত হওয়ায় চাকরি ফিরে পেতে গাইবান্ধার সুন্দরগঞ্জে সংবাদ সম্মেলন করেছেন ভুক্তভোগী সফিউল আলম।

মঙ্গলবার সকালে সুন্দরগঞ্জ প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে সফিউল জানান, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাষণ টেপ রেকর্ডারে বাজানোর কারণে চাকুরিচ্যুত করায় ১৭ বছর থেকে মানবেতর জীবন-যাপন করছেন তিনি।

২৪ আনসার ব্যাটালিয়ন, রেজিঃ নং-১৬৯২৪, সদর দপ্তর, শিলছড়ি, কাপ্তাই, রাঙ্গামাটিতে কর্মরত অবস্থায় গত ২০০৪ সালের ৩ জুন হতে ২১ জুন পর্যন্ত মোট ১৯ দিনের ছুটিতে বাড়িতে অবস্থান করেন।

ছুটিতে থাকা অবস্থায় অসুস্থ হয়ে নির্দিষ্ট সময়ে কর্মস্থলে যেতে না পেরে কিছুটা সুস্থ হয়ে ওই সালের ১৯ আগষ্ট কর্মস্থলে যোগদান করেন। এরপর প্রাপ্ত ছুটি ব্যতিত বিনানুমতিতে অতিরিক্ত অনুপস্থিতির কারণ দর্শনোর নোটিশ জারি করেন কর্তৃপক্ষ।

কারণ দর্শানোর সন্তোষজনক জবাব দাখিল করলে কর্তৃপক্ষ একই সালের ২৬ অক্টোবর বিনা বেতনে ৫৮ দিনের ছুটি মঞ্জুর করেন সফিউলের। এরপর সুনামের সহিত দায়িত্ব পালন করা অবস্থায় কয়েক দিন পর ব্যারাকে টেপ রেকর্ডারে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাষণ বাজানোর কারণে ২৪ আনসার ব্যাটালিয়ন, শিলছড়ি, কাপ্তাই, রাঙ্গামাটি ক্যাম্পের অধিনায়ক হিরা মিয়া তার প্রতি রাগান্বিত হন এবং অকথ্য ভাষায় গালিগালাজ করে চাকুরিচ্যুত করার হুমকি দেন।

এরপর হঠাৎ ২০০৪ সালের ২১ নভেম্বর একটি চিঠি মারফত শৃঙ্খলাজনিত কারণ দেখিয়ে কর্তৃপক্ষ তাকে চাকুরিচ্যুত করেন। এর প্রেক্ষিতে ১৯৯৫ সালের আনসার ব্যাটালিয়ন আইনের ১৬ ধারা মোতাবেক আনসার মহা-পরিচালক বরাবর আপিল করেন।

কিন্তু অদ্যাবধি আপিলের কোন জবাব প্রদান না করায় সফিউল অপূরণীয় ক্ষতির মুখে পতিত হন বলে সংবাদ সম্মেলনে দাবি করেন। তাই ন্যায় বিচার করে চাকরি ফিরে পেতে কর্তৃপক্ষের প্রতি আকুল আবেদন জানান সফিউল আলম।

Powered by