দেশজুড়ে

হেলিকপ্টারে নির্বাচনী সামগ্রী যাচ্ছে দুর্গম পাহাড়ি ভোটকেন্দ্রে

  প্রতিনিধি ৪ জানুয়ারি ২০২৪ , ৪:০২:১৫ প্রিন্ট সংস্করণ

হেলিকপ্টারে নির্বাচনী সামগ্রী যাচ্ছে দুর্গম পাহাড়ি ভোটকেন্দ্রে

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার দুর্গম ৬টি ভোটকেন্দ্রে হেলিকপ্টারের মাধ্যমে নির্বাচনী সরঞ্জামসহ ভোটকেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত ব্যক্তিরা যাচ্ছেন কেন্দ্রে। 

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) সকালে বাঘাইছড়ি সদর উপজেলা থেকে হেলিকপ্টারে করে দুর্গম কেন্দ্রগুলোতে নির্বাচনী সামগ্রী প্রেরণ শুরু হয়।

রাঙামাটি পার্বত্য জেলার একমাত্র সংসদীয় আসন রাঙামাটি ২৯৯নং সংসদীয় আসনের বাঘাইছড়ি উপজেলায় মোট ভোটার রয়েছে ৭৬ হাজার ৩৮২ জন, ভোটকেন্দ্র রয়েছে ৩৯টি। এর মধ্যে ‌১৮টি ভোটকেন্দ্র ঝুঁকিপূর্ণ। এসব ভোটকেন্দ্রে সড়ক পথে যেতে হয় ১২টি এবং হেলিকপ্টারে যেতে হয় ৬টি কেন্দ্রে।

২৭ বিজিবি মারিশ্যা জোনের হেলি প্যাড থেকে বাংলাদেশ সেনাবাহিনীর হেলিকপ্টারের মাধ্যমে সাজেক ইউনিয়নের ৫টি কেন্দ্র এবং বাঘাইছড়ি ইউনিয়নের ১টি কেন্দ্রে যাচ্ছে ভোট গ্রহণের সরঞ্জাম ও দায়িত্বপ্রাপ্ত ব্যক্তিগণ ।

নির্বাচন কমিশনের দেওয়া তথ্যমতে, রাঙামাটিতে মোট ১৮টি দুর্গম (হেলিসর্টি) কেন্দ্র রয়েছে। এইসব কেন্দ্রের মধ্যে বাঘাইছড়ি উপজেলায় ৬টি, বরকল উপজেলায় ২টি, জুরাছড়ি উপজেলায় ৭টি এবং বিলাইছড়ি উপজেলায় ৩টি কেন্দ্র রয়েছে। এই ১৮টি কেন্দ্রের মোট ভোটার সংখ্যা ২৩ হাজার ৬৩৮ জন। 

বাঘাইছড়ি উপজেলার ৬টি কেন্দ্রের মধ্যে সাজেক ইউনিয়নের নিউ লংকর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে মোট ভোটার ২ হাজার ৫০৭ জন, ভাইবোনছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ২ হাজার ১৪২ জন, তুইচুই সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ১ হাজার ৯৪৮ জন, বেটলিং সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ৫৮৩ জন এবং শিয়ালদাইলুই সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে মোট ১ হাজার ৫৮৪ জন ভোটার রয়েছেন।

নির্বাচন পরিস্থিতি নিয়ে সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা শিরিন আক্তার জানান, বাঘাইছড়ি উপজেলার যে কয়েকটি দুর্গম ভোটকেন্দ্র রয়েছে যেখানে কোনো সড়ক যোগাযোগ নেই। সেসব কেন্দ্রে নির্বাচনী সামগ্রী এবং ভোটগ্রহণ সংশ্লিষ্টদের পাঠানো শুরু হয়েছে। এখন পর্যন্ত বাঘাইছড়ি উপজেলার নির্বাচনের পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। আইনশৃঙ্খলা রক্ষায় নিয়োজিত আছেন সেনাবাহিনী, বিজিবি, পুলিশ, ও আনসার ভিডিপির সদস্যরা।

রাঙামাটি ২৯৯নং আসনে ৭ম বারের মত আওয়ামী লীগ মনোনীত দীপংকর তালুকদার, তৃণমূল বিএনপি মনোনীত মিজানুর রহমান এবং সাংস্কৃতিক মুক্তিজোট মনোনীত প্রার্থী অমর কুমার দে ভোটের মাঠে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

আরও খবর

Sponsered content

Powered by