চট্টগ্রাম

আইনজীবীকে মারধর, কাউন্সিলর কারাগারে

  প্রতিনিধি ১৪ মার্চ ২০২৩ , ৫:৫৯:০৯ প্রিন্ট সংস্করণ

লক্ষীপুর প্রতিনিধি:

সুপ্রিমকোর্টের আইনজীবী আনাস কামালের ওপর হামলা চালিয়ে মারধরের ঘটনায় লক্ষীপুর পৌরসভার ১২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর রিয়াজ পাটওয়ারী রাজুসহ ২ জনকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

সোমবার (১৩ মার্চ) দুপুরে আসামিরা লক্ষীপুর চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট (ভারপ্রাপ্ত) মো: ইউসুফ এর আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে বিচারক তাদের জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

বিষয়টি নিশ্চিত করেছেন লক্ষীপুর আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক হাসান মাহমুদ।  তিনি জানান, এর আগে এ মামলার এজাহারভুক্ত আসামি রিয়াজ পাটওয়ারী উচ্চ আদালত থেকে ছয় সপ্তাহের অন্টিসিপাটরি বেইলে (জামিন) ছিলেন। রবিবার (১২ মার্চ) জামিনের মেয়াদ শেষ হওয়ায় সোমবার তিনি আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন। আদলত শুনানি শেষে তার জামিন না মঞ্জুর করে রাজু ও তার ভাই বিপুকে কারাগারে পাঠানো নির্দেশ দেন।

আইনজীবী আনাস কামাল লক্ষীপুর পৌর ১২ নং ওয়ার্ডের বাসিন্দা কাজী একেএম ফজলুল করিমের ছেলে। তিনি জেলা আইনজীবী সমিতি ল্র সদস্য এবং সুপ্রিম কোর্টের আইনজীবী।  

মামলা সূত্রে জানা যায়, লক্ষীপুর পৌরসভার লাহারকান্দি এলাকায় কাউন্সিলর রাজু ও আইনজীবী কামালদের বাড়ির রাস্তা সংস্কার করা হচ্ছিল। গত ২৩ জানুয়ারি সকালে কামালদের জমির ওপর দিয়ে রাস্তা নেওয়ার সময় বাধা দেওয়া হয়। এতে রাজুর ছোট ভাই বিপুর সঙ্গে কামালের কথা কাটাকাটি ও হাতাহাতি হয়। পরে বিপু লোকজন নিয়ে ফের কামালের ওপর হামলা চালায়। এ সময় আশপাশের লোকজন ঘটনাটির ভিডিও ধারণ করে টিকটক ও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে দেয়। ভিডিওতে দেখা যায়- কাউন্সিলর রাজুসহ অভিযুক্তরা কামালকে এলোপাতাড়ি কিলঘুসি দিচ্ছেন। এ সময় স্থানীয় এক ব্যক্তি কামালকে বাঁচানোর চেষ্টা করছেন। এ ঘটনায় ওই দিন রাতে আইনজীবী আনাস কামালের বড় ভাই ওসমান গনি বাদী হয়ে সদর থানায় মামলা দায়ের করেন। মামলায় কাউন্সিলর রাজু পাটওয়ারী, তার ভাই বীপু পাটওয়ারী, জহির হোসেন ও নোমানসহ ৫ জনকে বিবাদী করা হয়।

আরও খবর

Sponsered content

Powered by