ঘটনাবলি

৫ দফা দাবি আদায় ছাড়া সড়ক ছাড়বেন না পোশাক শ্রমিকেরা

  প্রতিনিধি ১ নভেম্বর ২০২২ , ৫:২৭:৫৫ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্কঃ

পাঁচ দফা দাবি আদায় না হওয়া পর্যন্ত সড়ক না ছাড়ার ঘোষণা দিয়েছেন রাজধানীর আরামবাগ মোড় অবরোধ করে বিক্ষোভরত পোশাক শ্রমিকেরা। মঙ্গলবার (১ নভেম্বর) সকাল ৮টা থেকে শ্রমিকরা বেতন পরিশোধের দাবিতে বিক্ষোভ শুরু করেন। রাস্তায় অবস্থান নেওয়ায় দুপাশে যান চলাচল বন্ধ রয়েছে।

শ্রমিকেরা মালিবাগ থেকে কমলাপুর পর্যন্ত এবং পল্টন থেকে আরামবাগ সড়কে অবস্থান নেওয়ায় দুপাশে যান চলাচল বন্ধ রয়েছে। তাদের অবরোধের কারণে মতিঝিল এলাকায় ব্যাপক যানজট তৈরি হয়।

ওলিও অ্যাপারেন্স লিমিটেড নামের ওই পোশাক কারখানার শ্রমিকেরা বলছেন, তাদের বেতন-ভাতা পরিশোধ না করেই কারখানাটিকে রাজধানীর উত্তরখানে স্থানান্তর করা হচ্ছে।

বিক্ষোভকারী শ্রমিকেরা বলছেন, কারখানার মালিক আব্দুস সালাম মুর্শেদি এসে শ্রমিকদের পাঁচ দফা দাবি মেনে না নেওয়া পর্যন্ত তারা সড়ক ছাড়বেন না।

শ্রমিকেরা পাঁচ দফা দাবি হলো-নোটিশ পে বাবদ শ্রমিকদের চারটি বেসিক প্রদান করতে হবে; সার্ভিস বেনিফিট বাবদ প্রতিবছরের জন্য একটি করে বেসিক প্রদান করতে হবে; বার্ষিক ছুটির টাকা প্রদান করতে হবে; মাতৃত্বকালীন ছুটির টাকা দিতে হবে; দুটি ঈদ বোনাস দিতে হবে।

মতিঝিল থানার পুলিশ পরিদর্শক (পেট্রোল) বেলাল হোসেন বলেন, ‘ওই কারখানায় প্রায় তিন হাজার শ্রমিক কাজ করেন। মালিকরা বেতন-ভাতা পরিশোধ না করেই কারখানা সরিয়ে নিচ্ছে বলে শ্রমিকরা অভিযোগ করছেন।’

আরও খবর

Sponsered content

Powered by