রংপুর

অবশেষে বিদ্যালয়টি রক্ষায় ব্যবস্থা নিচ্ছে পানি উন্নয়ন বোর্ড

  প্রতিনিধি ২ সেপ্টেম্বর ২০২১ , ৬:২৯:০৭ প্রিন্ট সংস্করণ

ভূরুঙ্গামারী উপজেলার পাইকেরছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে জিও ব্যাগ ফেলা হয়েছে

ভূরুঙ্গামারী (কুড়িগ্রাম) প্রতিনিধি :

কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলার পাইকেরছড়া ইউনিয়নের ২নং পাইকেরছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়টি দুধকুমার নদের গর্ভে বিলীন হওয়া থেকে রক্ষায় পদক্ষেপ গ্রহন করেছে কুড়িগ্রাম পানি উন্নয়ন বোর্ড। ভাঙন রোধে জিও ব্যাগ ফেলা শুরু করেছে।

হস্পতিবার সকালে সরেজমিনে গিয়ে দেখা যায়, নদী ভাঙন থেকে রক্ষার জন্য বিদ্যালয়টির সামনে জিও ব্যাগ ফেলে বাঁধ নির্মাণ করা হয়েছে। প্রাথমিকভাবে ১ হাজার জিও ব্যাগ ফেলা হবে বলে কুড়িগ্রাম পানি উন্নয়ন বোর্ড সূত্রে জানা গেছে।

জানা যায়, ২নং পাইকেরছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়টি ১৯৫৭ সালে প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠার পর থেকে নদী ভাঙার ফলে এ পর্যন্ত বিদ্যালয়টি ৪ বার দুধ কুমার নদীর গর্ভে বিলীন হয়েছে। সম্প্রতি দুধকুমার নদের ভাঙন থেকে রক্ষার দাবিতে বিদ্যালয়টিতে অধ্যায়নরত ছাত্র-ছাত্রী, অভিভাবক, পরিচালনা কমিটির সদস্যসহ এলাকার শত শত নারী-পুরুষ মানববন্ধন ও সংশ্লিষ্ট দপ্তরে স্মারকলিপি প্রদান করে।

এছাড়াও বিদ্যালয়টি নদীগর্ভে বিলীন হওয়া নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ হলে টনক নড়ে কর্তপক্ষের। প্রধান শিক্ষক আব্দুস সামাদ বলেন, ভাঙন রোধে পানি উন্নয়ন বোর্ড জিও ব্যাগ ফেলে বাঁধ নির্মাণ করছে। বিদ্যালয়টি রক্ষা হলে চরাঞ্চলের শিশুদের পড়ালেখার সমস্যার সমাধান হবে। কুড়িগ্রাম পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী ওমর ফারুক মো. মোক্তার হোসেন জানান, প্রাথমিকভাবে ১ হাজার জিও ব্যাগ ফেলা হচ্ছে। দুধকুমার নদীর ভাঙন থেকে বিদ্যালয়টি রক্ষায় যদি আরো জিও ব্যাগ প্রয়োজন হয় তা সরবরাহ করা হবে।

ক্যাপসন: ভূরুঙ্গামারী উপজেলার পাইকেরছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে জিও ব্যাগ ফেলা হয়েছে

আরও খবর

Sponsered content

Powered by