ময়মনসিংহ

অবৈধ ইটভাটা বন্ধে নিজেই আবেদন করলেন মালিক

  প্রতিনিধি ১০ ফেব্রুয়ারি ২০২১ , ৫:২২:০৭ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক:

জেলার মদন উপজেলার সরকারি পরিপত্র মোতাবেক পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্রসহ অন্যান্য কাগজপত্র সম্পন্ন না হওয়া পর্যন্ত ইটভাটা বন্ধ রাখতে আবেদন করেছেন মালিক নিজেই। 

গতকাল (৯ ফেব্রুয়ারি) নিজের ইটভাটা কার্যক্রম বন্ধ রাখার জন্য জেলা প্রশাসকের বরাবর আবেদন করেছেন মেসার্স সততা ব্রিকসের প্রোপাইটার আ ক ম আলতাবুর রহমান কাসেম।

লিখিত আবেদনে উল্লেখ করেছেন, তিনি মদন উপজেলাধীন দক্ষিণ পাড়ার ময়দানকুড়ি নামক স্থানে ২০১৯ সালে স্থানীয় লোকজনের কাছ থেকে কিছু জমি ক্রয় করেন। বাকি জমি ভাড়া নিয়ে ইটভাটা স্থাপনের কাজ শুরুও করেন। পরবর্তীতে হুমায়ুন কবির নামক এক ব্যক্তিকে ম্যানেজার হিসেবে ইটভাটা দেখভাল করার জন্য দায়িত্ব দেন। জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তরে আবেদন করার পরও সরকারের পরিপত্র মোতাবেক অদ্যাবদি অনুমতিপত্র না পাওয়ায় ইটভাটার সকল কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত নেন তিনি।

তিনি আরো জানান, অপরদিকে, সুচতুর ম্যানেজার হুমায়ুন কবির কতিপয় স্থানীয় লোকজন ও ভাড়াটিয়া গুন্ডাদের সঙ্গে নিয়ে আমার ক্ষতিসাধন করার জন্য আমাকে না জানিয়ে আইনের প্রতি বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন করে আমার সততা নামক ইটভাটায় নির্বিঘ্নে ইট তৈরি ও ইট পোড়ানোর পাঁয়তারা করছে।

এ ব্যাপারে জেলা প্রশাসনকে তদন্তপূর্বক আইনানুগ ব্যবস্থা নেয়ার জন্য জোর দাবি জানিয়েছেন ব্রিকসের মালিক আলতাবুর রহমান।

আরও খবর

Sponsered content

ক্যান্সার রোগীর পাশে এম এ রাজ্জাক খান রাজ সিআইপি

ক্যান্সার রোগীর পাশে এম এ রাজ্জাক খান রাজ সিআইপি

নাসিরাবাদ হাউজিং সোসাইটি কল্যাণ পরিষদের মতবিনিময় সভা

অকারণে বের হলেই গ্রেপ্তার-মামলা

সেনাবাহিনীর সাবেক মেজর সিনহার মৃত্যুর পর ৩ জনের সঙ্গে ফোনে কথা বলেন তৎকালীন বাহারছড়া তদন্ত কেন্দ্রের প্রধান লিয়াকত। এরমধ্যে ওসি ও এসপিও রয়েছে। হত্যার বিষয়ে কথা হলেও মাদক বা অস্ত্র উদ্ধারের কোন তথ্য ফোনালাপে পাওয়া যায়নি। স্বরাষ্ট্রমন্ত্রী জানিয়েছেন, ঘটনায় এসপির সংশ্লিষ্টতা পাওয়া গেলে তাকেও আনা হবে আইনের আওতায়। টেকনাফে পুলিশের গুলিতে সেনাবাহিনীর সাবেক মেজর সিনহা নিহত হওয়ার পর বেরিয়ে আসছে চাঞ্চল্যকর তথ্য। ঘটনা তদন্তে কাজ করছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তদন্ত কমিটি। জানা গেছে, ৩১ জুলাই রাত ৯টা ৩০ মিনিটে তৎকালীন বাহারছড়া তদন্ত কেন্দ্রের প্রধান লিয়াকত তার ব্যক্তিগত মোবাইল থেকে তৎকালীন টেকনাফ থানার ওসি প্রদীপের অফিসিয়াল নম্বরে ফোন করেন। তিন মিনিট কথা বলেন তারা। এরপর ৯ টা ৩৩ মিনিটে মালখানার ইনচার্জ কনস্টেবল আরিফের ব্যক্তিগত নম্বরে ফোন করেন। তার সাথে ১ মিনিট কথা বলেন। এরপর ৯টা ৩৪ মিনিটে কক্সবাজারের পুলিশ সুপারের ব্যক্তিগত নম্বরে ফোন করেন লিয়াকত। সেখানে তাদের কথা হয় তিন মিনিট। কথোপকথনে লিয়াকত ঘটনা সম্পর্কে এসপিকে জানান। কিন্তু সেখানে মাদক ও অস্ত্র পাওয়ার কোন কথা উল্লেখ করেননি। এরপর ওসি প্রদীপ কুমার দাসের সাথে কথা হয় এসপির। এ বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী জানান, ঘটনাটি তদন্ত হচ্ছে। ঘটনায় এসপির সংশ্লিষ্টতা পাওয়া গেলে তাকেও আইনের আওতায় আনা হবে। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘এসপির নাম যদি আসে আমরা দেখবো, যার নাম আসে দেখবো। আমাদের মাননীয় প্রধানমন্ত্রী কাউকেই ছাড় দিবেন না।’ তিনি আরো বলেন, ‘সাবেক মেজর সিনহার মৃত্যুর ঘটনা তদন্তে যারাই দোষী সাব্যস্ত হবে, তাদেরকে বিচারের আওতায় আনা হবে। তদন্তের মধ্যে যারা দোষী সাব্যস্ত হবেন কিংবা যারা দোষ করেছেন বলে প্রমাণিত হবে তাদের তদন্ত রিপোর্ট অনুযায়ী তাদের তাদের বিচার করা হবে।’ গত ৩১ জুলাই রাতে শামলাপুরের একটি পাহাড়ি এলাকায় শুটিং শেষে ফেরার পথে তল্লাশির সময় পুলিশের গুলিতে নিহত হন সেনাবাহিনীর সাবেক মেজর সিনহা।

নারীর ক্ষমতায়নে যুবলীগ নেতার ব্যাতিক্রমি উদ্যেগ

নারীর ক্ষমতায়নে যুবলীগ নেতার ব্যাতিক্রমি উদ্যেগ

চন্দনাইশে সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়নে সভা অনুষ্ঠিত

চন্দনাইশে সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়নে সভা অনুষ্ঠিত

Powered by