চট্টগ্রাম

অবৈধ ২২ ব্র্যান্ডের নামে বিক্রি হচ্ছিল চা

  প্রতিনিধি ৩ সেপ্টেম্বর ২০২৩ , ৭:১৪:৫০ প্রিন্ট সংস্করণ

অবৈধ ২২ ব্র্যান্ডের নামে বিক্রি হচ্ছিল চা

চট্টগ্রাম নগরের চাক্তাই এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ২২ ধরনের অবৈধ ব্র‍্যান্ডের চা পাতা জব্দ করা হয়েছে। এ সময় চা ব্যবসার বৈধ লাইসেন্স না থাকা, অনুমোদনহীন চা ব্র্যান্ড ও নকল প্যাকেট ব্যবহার এবং চা ক্রয়ের বৈধ কাগজপত্র না থাকায় তিনটি প্রতিষ্ঠানকে ৭৫ হাজার টাকা জরিমানা করা হয়।

আজ রোববার (৩ সেপ্টেম্বর) বিকেলে চা বোর্ডের উপ-সচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মাদ রুহুল আমীন এ অভিযান পরিচালনা করেন।

চা বোর্ড জানায়, নানা অনিয়মের অভিযোগে নগরের চাক্তাই এলাকায় রোববার অভিযানে নামে চা বোর্ড। এ সময় অভিযানের খবর পেয়ে বেশিরভাগ চায়ের খুচরা ও পাইকারি ব্যবসায়ীরা দোকান বন্ধ করে পালিয়ে যায়। তবে খোলা থাকা নিজাম টি হাউজকে ৫০ হাজার, চট্টলা টি হাউজকে ২০ হাজার এবং আবুল কাশেম নামে এক ব্যবসায়ীকে ৫ হাজার টাকা জরিমানা করে ভ্রমমাণ আদালত।

অভিযানের বিষয়ে নির্বাহী মোহাম্মাদ রুহুল আমীন বলেন, চাক্তাই বাজারের কিছু অসাধু ব্যবসায়ী লাইসেন্স ছাড়া অনুমোদনহীন ব্র্যান্ডে চা প্যাকেটজাত করে দেশের বিভিন্ন অঞ্চলে দীর্ঘদিন ধরে বাজারজাত করছে মর্মে তথ্য পেয়ে আমরা অভিযান পরিচালনা করি। চা ব্যবসায় যেসব অনিয়ম রয়েছে তা প্রতিরোধে সারা দেশে চা বোর্ড মোবাইল কোর্ট পরিচালনা করছে। এ ধরনের অভিযান ভবিষ্যতেও চলমান থাকবে।

অভিযানকারী বাংলাদেশ চা বোর্ডের সহকারী পরিচালক আব্দুল্লাহ আল বোরহান এবং বাকলিয়া থাকার পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

আরও খবর

Sponsered content

Powered by