ময়মনসিংহ

অসহায় কৃষকের ধান কেটে দিলেন সরিষাবাড়ী উপজেলা যুবলীগ

  প্রতিনিধি ৯ মে ২০২১ , ৮:০৩:১২ প্রিন্ট সংস্করণ

সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধিঃ

মানবতার সেবায় সরিষাবাড়ী উপজেলা যুবলীগ। বিভিন্ন প্রাকৃতিক দূর্যোগে জীবনের ঝুঁকি নিয়ে কাজ করে যাচ্ছেন এই সংগনের বিভিন্ন নেতাকর্মীরা; রমজানেও যেনো থেমে নেই তাদের এই মহতী উদ্যোগ। আর এই কাজের মূল প্রেরণা হচ্ছে গণপ্রজাতন্তী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলে জানালেন যুবলীগ সভাপতি এ.কে এম আশরাফুল ইসলাম।

জানা যায়, প্রায় একমাস ধরে লকডাউন চলছে দেশে। এতে সবচেয়ে বেশি ক্ষতির শিকার হয়েছেন দেশের প্রান্তিক পর্যায়ের কৃষক। এমন এক পরিস্থিতিতে শনিবার সকালে সরিষাবাড়ী উপজেলা যুবলীগ সভাপতি এ.কে এম আশরাফুল ইসলামের নেতৃতে¦ কামরাবাদ ইউনিয়নের নজরুল ইসলাম নামক এক হত দরিদ্র কৃষককে প্রায় ৫২ শতাংশ জমির ধান কেটে দিলেন তারা।

এই সময় কৃষক নজরুল ইসলাম বলেন,‘ বেশ কয়েকদিন হলো আমার জমির ধান পেকে গেছে কিন্তু টাকার অভাবে কামলা নিয়ে ধান কাটতে পারছি না, এই কথা উপজেলা যুবলীগের সভাপতি আশরাফুল ইসলাম জানার পর ধান কেটে বাড়িতে নিয়ে মাড়াই করে দিয়ে গেছে, এতে একদিকে যেমন আমার সময় বাঁচলো অন্যদিকে এই অভাব অনটনের মধ্যে টাকাও বাঁচলো’।

এ বিষয়ে এই মহতী কাজের মূল উদ্যোক্তা উপজেলা যুবলীগের সভাপতি আশরাফুল ইসলাম বলেন,‘ এই করোনা কালীন মহামারি সময়ে সারাবাংলাদেশ যখন লকডাউনে আবদ্ধ, শ্রমিকেরা বিভিন্ন জায়গায় যেতে পাচ্ছে না এবং কৃষকেরা শ্রমিক পাচ্ছে না ধান কাটার জন্য তখন আমরা বাংলাদেশ আওয়ামীলীগের সভানেত্রী জননেত্রী শেখ হাসিনা এবং কেন্দ্রিয় যুবলীগের সভাপতি ও সাধারণ স

 

আরও খবর

Sponsered content

Powered by