খেলাধুলা

আধিপত্য ধরে রেখে দিন শেষ করলো পাকিস্তান

  প্রতিনিধি ২৭ নভেম্বর ২০২১ , ৫:৩৫:৫১ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক:

টেস্ট ক্রিকেট সেশন বাই সেশনের খেলা। প্রতিটি সেশনে আধিপত্য ধরে রাখতে পারলেই ম্যাচ বাঁচানো সুযোগ থাকে। পাকিস্তানও ঠিক সেটাই করেছে। যেখানে লিটন দাস ও মুশফিকুর রহিমের দিকে চেয়েছিল বাংলাদেশ। সেখানে টাইগারদের আশার বাতি নিভিয়ে পাকিস্তানকে দারুণ শুরু এনে দেন হাসান আলী। তার তাণ্ডবে বাংলাদেশ ৩৩০ রানে গুটিয়ে গেলে পাকিস্তানের ভিত আরও শক্ত করে তোলেন দুই ওপেনার আবিদ আলী ও আব্দুল্লাহ শফিক। এই যুগলের ব্যাটে দারুণ দিন শেষ করলো সফরকারীরা।

আজ শনিবার চট্টগ্রাম টেস্টে দ্বিতীয় দিনে বাংলাদেশের দেয়ার লিড মোকাবেলায় ৫৭ ওভার ব্যাট করে ১৪৫ রান তুলেছে পাকিস্তান। ব্যাট হাতে আবিদ আলীর ৯৩ পাশাপাশি ৫২ রানে অপরাজিত আব্দুল্লাহ শফিক।

দিনের শুরুটা যেমন চেয়েছিল পাকিস্তান তেমনই হয়েছিল। শুরুতেই লিটন দাসকে ফেরান হাসান। এরপর শুধু উইকেটে আসা যাওয়ার মিছিলের দেখা মিলে। মাঝের কিছু সময় থিতু হয়েছিলেন মেহেদী হাসান মিরাজ। কিন্তু যোগ্য সঙ্গীর অভাবে অপরাজিত থেকে যান তিনি। ২৯ ওভার চার বল খেলে বাংলাদেশ আগের ২৫৩ রানের সঙ্গে যোগ করে ৭৭ রান।

৩৩০ রানে গুটিয়ে যাওয়া বাংলাদেশের সামনে পরের দুই সেশনে আধিপত্য দেখায় সফরকারীরা। শুরুতে ব্যাট করতে আসা দুই ওপেনার আবিদ আলী ও আব্দুল্লাহ শফিকের ব্যাটে হাসি ফুটে উঠে বাবর আজমের মুখে। অথচ গতকাল টসে না জেতায় মলিন দেখা গিয়েছিল অতিথি অধিনায়ককে। অবশ্য তার মলিন মুখে হাসি ফুটাতে মাত্র চার ইনিংস সময় নেয় পাকিস্তানি পেসাররা।

বাংলাদেশের দেওয়া লিড তাড়া শুরু থেকে দারুণ দৃঢ়তার সঙ্গে ব্যাট করে পাকিস্তান। দু’পাশে সমান তালে রান তোলেন আবিদ-শফিকরা। এই যুগলের জুটিতে চা বিরতির পর শেষ ইনিংসও দারুণভাবে কাটিয়ে দেয় সফরকারীরা। দুই ওপেনারের অপরাজিত ১৪৫ রান সংগ্রহে লিড থেকে ১৮৫ রান দূরে আছে বাবর আজমের দল। তবে দারুণ তিনটি ইনিংসে আধিপত্য নিশ্চিয়ই অতিথি অধিনায়কের মলিন মুখে হাসির ছোঁয়া এঁকে দিয়েছে বেশ।

Powered by