চট্টগ্রাম

আধুনিক প্রযুক্তি ব্যবহারে পুলিশ এখন স্মার্ট বাহিনী হিসেবে স্বীকৃত : আইজিপি

  প্রতিনিধি ৪ ফেব্রুয়ারি ২০২৪ , ৬:০৯:৪৪ প্রিন্ট সংস্করণ

আধুনিক প্রযুক্তি ব্যবহারে পুলিশ এখন স্মার্ট বাহিনী হিসেবে স্বীকৃত : আইজিপি

পুলিশ হেফাজতে মৃত্যুর ঘটনায় কারো সংশ্লিষ্টতা থাকলে কেউ রেহাই পাবেনা। বিভাগের যত বড় কর্মকর্তা হোক না কেন, কেউ আইনের ঊর্ধ্বে নয়।

পুলিশের হেফাজতে মৃত্যুর ঘটনা সংঘটিত হলে একজন ম্যাজিস্ট্রেটের সামনে মরদেহের সুরতহাল করা হয়। ডাক্তারের মতামত, পোস্টমর্টেম ও তদন্তের ভিত্তিতে যে তথ্য উঠে আসে সেটি নিয়ে সবসময় প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়। সামনেও এ ধরনের ঘটনায় কাউকে ছাড় দেওয়া হবে না।

রবিবার (৪ ফেব্রুয়ারি) সকালে চট্টগ্রামের কর্ণফুলী থানাধীন ডাঙ্গারচর নৌ-তদন্ত কেন্দ্র উদ্বোধন শেষে প্রেস ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন। আইজিপি বলেন, চট্টগ্রামসহ দেশের সকল গুরুত্বপূর্ণ এলাকার প্রতি পুলিশের বিশেষ নজরদারি রয়েছে। সুতরাং এখানে ফাঁকি দেয়ার সুযোগ নেই।

আধুনিক প্রযুক্তি নির্ভর পুলিশের এখন অপরাধী শনাক্তে পুলিশ আগের চেয়ে অনেক বেশি শক্তিশালী। বন্দর এলাকার নিরাপত্তার জন্য সিএমপির সঙ্গে এই ইউনিটের (নৌ-পুলিশ) সমন্বয় থাকা দরকার এবং বিষয়টি মাথায় রেখে বিভাগ কাজ করছে।

এসময় চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনার কৃষ্ণপদ রায়, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি নুরে আলম মিনা ও অতিরিক্ত কমিশনার (ক্রাইম) এএসএম মাহাতাব উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

Powered by