খেলাধুলা

আফগানিস্তানের ওপেনিং জুটিতে রানের ঝড়

  প্রতিনিধি ৮ জুলাই ২০২৩ , ৪:৪০:৫৮ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক :

স্বাগতিকদের হতাশায় ডুবিয়ে শতক তুলে নিলেন রাহমানুল্লাহ গুরবাজ। ৮ চার আর ৬ ছক্কায় সমান ১০০ বলে এই মাইলফলক স্পর্শ করেন তিনি। সেই সাথে ইবরাহীম জাদরানকে নিয়ে গড়ে তুলেছেন ১৭৮ রানের হার না মানা জুটি। দু’জনের এই জুটিতে ভর করে বড় সংগ্রহের দিকে এগিয়ে যাচ্ছে আফগানিস্তান।

শনিবার দুপুরে সাগরিকায় টস হেরে ব্যাট করতে আসে আফগানিস্তান। ইবরাহিম জাদরানকে নিয়ে ইনিংস উদ্বোধন করতে আসেন রাহমানুল্লাহ গুরবাজ।

গুরবাজের সর্বশেষ শতক বাংলাদেশের বিপক্ষেই। গত বছরের ফেব্রুয়ারিতে এই একই মাঠে খেলেন ১০৬* রানের ইনিংস। তবে এরপর আরো ১০টি ইনিংস খেলেও তিন অংকের ঘরে স্পর্শ করতে পারেননি। অবশেষে বাংলাদেশের বিপক্ষেই কাঁটলো সেই খরা।

এদিকে একটা উইকেটের অপেক্ষায় ধৈর্যের পরীক্ষা দিয়েই চলছে বাংলাদেশ। ২৮ ওভার বল করেও কোনো উইকেট তুলে নিতে পারেনি সাকিব-এবাদতরা। যার ফলশ্রুতিতে চার বছর পর বাংলাদেশের বিপক্ষে কোনো ওপেনিং জুটি তিন অংকের ঘর ছুঁয়েছে। দেশের মাটিতে যা ১১ বছর পর!

এদিকে স্বাচ্ছন্দ্যেই ব্যাট করছে সফরকারীদের দুই ওপেনার। ছন্দময় ব্যাটিংয়ে রান তুলছে দ্রুতগতিতে। তাদের এই উদ্বোধনী জুটি সামাল দিতেই হিমশিম খাচ্ছে টাইগাররা। অর্ধশতক তুলে নিয়েছেন ইবরাহীম জাদরানও। ২৯ ওভার শেষে এই মুহূর্তে দলের সংগ্রহ বিনা উইকেটে ১৭৮ রান।

এখন পর্যন্ত উইকেটের কোনো সম্ভাবনাও তৈরি করতে পারেনি বাংলাদেশ। পাঁচ বোলার ব্যবহার করেও মেলেনি সাফল্য, সাকিব আল হাসানও এখন পর্যন্ত ব্যর্থ। গুরবাজ ১০৩ বলে ১০২ ও ইবরাহীম অপরাজিত আছেন ৭৫ বলে ৫০ রানে। ২৬ রান এসেছে অতিরিক্ত থেকেই!

Powered by