দেশজুড়ে

আশুলিয়ায় মমতাজ হাসপাতাল সিলগালা

  প্রতিনিধি ১৬ নভেম্বর ২০২১ , ৬:৪২:২৬ প্রিন্ট সংস্করণ

আশুলিয়া (ঢাকা) প্রতিনিধিঃ

ঢাকার আশুলিয়ায় নানা অনিয়মের সত্যতা পাওয়া ও লাইসেন্স না থাকায় পল্লীবিদ্যুৎ এলাকার মমতাজ উদ্দিন জেনারেল হাসপাতালটি সিলগালা করে দিয়েছেন ভ্রম্যমান আদালত। সেই সাথে আর্থিক জরিমানাও করা হয়। এসময় হাসপাতালটির নানা অনিয়মের সংবাদ তুলে ধরায় বিভিন্ন গণমাধ্যমকে ধন্যবাদ জানান ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট।

মঙ্গলবার দুপুর ২টার দিকে সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাজহারুল ইসলামের নেতৃত্বে আশুলিয়ার পল্লীবিদ্যুৎ এলাকার ওই হাসপাতালটিতে ভ্রাম্যমাণ আদালত এই অভিযান চালায়।

সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মাজহারুল ইসলাম জানান, অভিযানকালে হাসপাতালে কোন চিকিৎসক নেই, তাদের ওষুধের দোকানে কোন লোক নেই, ১৬শয্যার হাসপাতালে ৩জন নার্স থাকার কথা থাকলেও, তা নেই। জরুরী বিভাগ ও অপারেশন থিয়েটারে যন্ত্রাপাতি পরিস্কার-পরিচ্ছন্নতা নেই। এমনকি আমরা হাসপাতালেও কোন কর্তৃপক্ষকে পায়নি। তাদের ফোন করে আনতে হয়েছে। তাদের হাসপাতালের কোন লাইসেন্সও নেই।

 

এছাড়া তাদের কোন ডাক্তারের তালিকা বা নিয়োগ চুক্তি নেই। এসব বিষয়ে কোন সদুত্তর দিতে পারেনি হাসপাতাল কর্তৃপক্ষ। তাদের কাগজপত্র ঠিক করার জন্য সময় দেয়া হয়েছে। নিয়ম অনুযায়ী তাদের সময় বেঁধে দেয়া হয়েছিল। এসব কারণে হাসপাতালটি সিলগালা ও ৫হাজার টাকা আর্থিক জরিমানা করা হয়েছে।

সাভার উপজেলা স্বস্থ্য কর্মকর্তা ডাঃ মোঃ সায়েমুল হুদা জানান, বিভিন্ন অভিযোগের ভিত্তিতে হাসপাতালের অনিয়মের বিষয়টি উপজেলা নির্বাহী অফিসারকে জানানো হলে তিনি অভিযান পরিচালনা করেন। আমরা অভিযানে আসলে হাসপাতাল পরিচালনার জন্য বিধি মোতাবেক কোন কাগজপত্র দেখাতে পারেনি তারা।

তাদের জরিমানাসহ হাসপাতালটি সিলগালা করেছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। এসময় তাদের পরবর্তীতে হাসপাতাল চালানোর কিছু নির্দেশনা দেয়া হয়েছে। তারা সেগুলো বাস্তবায়ন করতে পারলে আবারও পরিদর্শনে আসবো। সে অনুযায়ী নির্বাহী অফিসার ও স্বাস্থ্য অধিদপ্তরকে জানানো হবে। সে অনুযায়ী পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

এছাড়াও অভিযানের এসময় উপস্থিত ছিলেন, আশুলিয়া এসিল্যান্ড ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আনোয়ার হোসেনসহ অন্যান্য কর্মকর্তাগণ।

উল্লেখ্য, ২০১৮ সালে পহেলা সেপ্টেম্বর নানা অনিয়মের অভিযোগে এই হাসপাতালটি সিলগালা করে দিয়েছিলো ভ্রাম্যমাণ আদালত।

 

আরও খবর

Sponsered content

Powered by