ঢাকা

আশুলিয়ায় রাস্তা সংস্কারের নামে তালবাহনার অভিযোগ

  প্রতিনিধি ১৯ জানুয়ারি ২০২১ , ১:৩৩:৩৮ প্রিন্ট সংস্করণ

মশিউর রহমান, আশুলিয়া(ঢাকা) প্রতিনিধিঃ

 

আশুলিয়ায় একটি শাখা সড়কের ঢালাই করার কথা বলে ইট সলিং তুলে নিয়ে সংস্কারের নামে দীর্ঘদিন ধরে তালবাহনা করে আসছেন বলে অভিযোগ পাওয়া গেছে এক ইউপি সদস্যের বিরুদ্ধে।
আশুলিয়া ইউনিয়ন ৭নং ওয়ার্ড মেম্বার বেলায়েত মোল্লার বিরুদ্ধে এই অভিযোগ পাওয়া যায়।
পরে ওই ইউনিয়নের চাঁনগাঁও বড় মসজিদ সংলগ্ন সড়কে সরেজমিনে গিয়ে দেখা যায়, দৈর্ঘ্যে ১৫০ফুট সড়কের উপর বালি বিছানো রয়েছে। এর একপাশে বালি ও নিম্নমানের ইটের খোয়া স্তুুপ করে রাখা হয়েছে। রাস্তার মাঝ দিয়ে চলাচলে উপযোগী নয় বিধায় সড়কের পাশ ঘেঁষে পথচারীদেরকে গাদাগাদি করে চলতে দেখা গেছে।
এরপরে এলাকাবাসীদের সাথে কথা বললে তারা অভিযোগ করে বলেন, দৈর্ঘ্যে ১৫০ ফুট রাস্তা ঢালাইয়ের নামে দীর্ঘ ৩মাস ধরে রাস্তা খুড়েঁ রেখেছিলো ইউপি সদস্য বেলায়েত। ফলে এই রাস্তা দিয়ে চলাচলে আমাদেরকে চরম ভোগ পোহাতে হচ্ছে। এই রাস্তা দিয়ে প্রতিনিয়ত সিআরপি, রেডিয়েন্স, অন্বেষা, থ্রী-স্টার ও ইনডেক্স নামের পোশাক কারখানার প্রায় ১৫হাজার শ্রমিক, মাদ্রাসার ছাত্র ও মুসল্লীসহ বিভিন্ন পেশার চাকরিজীবীরা চলাচল করে থাকেন। এছাড়াও এর পাশ ঘেঁষে যেসব দোকানপাট রয়েছে তাদের মালামাল আনা-নেওয়া করতে চরম সমস্যায় পড়তে হয়। এমনকি কেউ অসুস্থ হয়ে পড়লে এই রাস্তা দিয়ে যে এ্যাম্বুলেন্স আসবে তার কোন সুযোগ নাই। পরে কোন উপায় না পেয়ে রোগীকে কোলে করে নিয়ে এই রাস্তা পাড় হয়ে গাড়ীতে উঠাতে হয়। দ্রুত এটি ঢালাই না করা হলে বর্ষা মৌসুমে এই রাস্তা দিয়ে চলাচল করা যাবে না। তাই দ্রুত এই রাস্তা যাতে করে সংস্কার করা হয় এই ব্যাপারে উর্ধ্বতন মহলের প্রতি আমরা জোর দাবি জানাচ্ছি।
সিআইপিএল নামের এক পোশাক কারখানার শ্রমিক বলেন, ৩মাস যাবত এই রাস্তা বেহাল অবস্থায় পড়ে আছে। আমরা প্রায় ১৫হাজার শ্রমিক এর রাস্তার ওপর দিয়ে যাতায়েত করে থাকি। চলাচলে আমাদের যে দুর্ভোগ হচ্ছে তা বলার মত না। যদি কখনও বাসা থেকে বের হতে দেরী হয় তাহলে রিক্সা নিয়ে যে দ্রুত অফিসে পৌঁছবো তাও পারি না। কেউ যদি অসুস্থ হয়ে পড়ে তাকে এই রাস্তা দিয়ে নিতে পারি না।
বারেক মাদবর নামে এক স্থানীয় অভিযোগ করে বলেন, কয়েক মাস ধরে শুধুমাত্র এই ১৫০ ফুট রাস্তা ঢালাইয়ের কথা বলে ইট সোলিং উঠিয়ে রাস্তা গর্ত করে রেখেছিলো বেলায়েত মেম্বার। ঢালাই করবে বলে মাসের পর মাস রাস্তার পাশে বালির স্তুুপ করে রেখেছে। এর ওপর দিয়ে কোন যানবাহন চলতে পারতো না। পরে কোন উপায় না পেয়ে কোনমতে যাতে করে চলাচল করা যায় এই জন্য আমরা এলাকাবাসী মিলে রাস্তার মাঝে কিছু পরিমাণ বালি বিছিয়ে দেই। এবিষয়ে আমাদের চেয়াম্যানকে জানানো হলে তিনি ঘটনাস্থলে এসে মেম্বারকে এক সপ্তাহের মধ্যে এই রাস্তার সংস্কারের নির্দেশ দেন। অথচ বিগত ২৫দিন পার হলেও এখন পর্যন্ত মেরামত করছে বরং নানা রকম তালবাহনা করছে বেলায়েত মেম্বার।
মেম্বার বেলায়েত মোল্লার সাথে মুঠো ফোনে যোগাযোগ করা হলে তিনি সব ঘটনা অস্বীকার করে বলেন, আমার কাজে কোন বিলম্ব হয়না। একটু সমস্যার কারণে ২০দিন দেরী হয়েছে। তবে এক সপ্তাহের মধ্যে ঢালাই হয়ে যাবে।
এবিষয়ে জানতে আশুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ শাহাব উদ্দীন মাদবরের মুঠো ফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও তাকে ফোনে পাওয়া যায়নি।

আরও খবর

Sponsered content

Powered by