চট্টগ্রাম

ইউপি নির্বাচন : সাতকানিয়ায় সহিংসতায় নিহত ২

  প্রতিনিধি ৭ ফেব্রুয়ারি ২০২২ , ৩:৩৮:০৮ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক:

চট্টগ্রামের সাতকানিয়া উপজেলায় ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে সহিংসতায় দুইজন নিহত হয়েছেন। তারা হলেন উপজেলার নলুয়া ইউনিয়নে তাসিব (১৩) নামের এক কিশোর এবং বাজালিয়া ইউনিয়নে আবদুস শুক্কুর (৪০)। 

আজ সোমবার (৭ ফেব্রুয়ারি) সকালে নির্বাচনের ভোটগ্রহণের সময় এ সহিংসতার ঘটনা ঘটে।

সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল জলিল বিষয়টি নিশ্চিত করে বলেন, নির্বাচনী সহিংসতার দুইটি আলাদা ঘটনায় নলুয়া ইউনিয়ন ও বাজালিয়া ইউনিয়নে দুই ব্যক্তি নিহত হয়েছেন। বুলেটের আঘাতে একজনের মৃত্যু হয়েছে।

তিনি আরও বলেন, পুলিশ ঘটনাস্থলে উপস্থিত আছে এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে নেওয়ার চেষ্টা করছে।

প্রত্যক্ষদর্শীরা বলেন, আজ দুপুর ১২টার দিকে নলুয়া ইউনিয়নের বোর্ড অফিস কেন্দ্রের বাইরে তাসিবকে কুপিয়ে হত্যা করা হয়েছে। তার বাবার নাম জসিম উদ্দিন। সে সপ্তম শ্রেণিতে পড়ত। তাসিবের চাচা মিজানুর রহমান ৮ নম্বর ওয়ার্ডের সদস্য প্রার্থী।

মিজানুর রহমান বলেন, কেন্দ্রের বাইরে দুই চেয়ারম্যান প্রার্থীর অনুসারীরা সংঘর্ষে জড়ায়। একপক্ষ তাসিবকে কারও সমর্থক মনে করে কুপিয়ে জখম করেন। পরে তাকে সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসকেরা মৃত ঘোষণা করেন।

তিনি আরও বলেন, আমার ভাতিজা তো ভোটারও হয়নি। তার সঙ্গে আমার প্রতিদ্বন্দ্বীদের তো কোনও বিরোধিতা থাকার কথা নয়। অন্যদের মতো সেও ভোটগ্রহণ দেখতে এসেছিল। আর তাকে প্রাণ হারাতে হয়েছে।

এদিকে সাতকানিয়ার বাজালিয়া ইউনিয়নে গুলিতে নিহত আবদুস শুক্কুর এই ইউপিতে নৌকার চেয়ারম্যান প্রার্থী তাপস কান্তি দত্তের অনুসারী।

সাতকানিয়া থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) মুকিবুল হোসেন বলেন, বেলা ১১টার দিকে বাজালওলিয়া বোর্ড অফিস কেন্দ্রে শুক্কুর গুলিবিদ্ধ হন। দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে মারামারির সময় এই ঘটনা ঘটে। পরে হাসপাতালে তার মৃত্যু হয়।

এর আগে দুই প্রতিদ্বন্দ্বী চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষের কারণে নির্বাচন কমিশন খাগরিয়া গণি পাড়া সরকারি প্রাথমিক স্কুল এবং খাগরিয়া ইউনিয়ন পরিষদ কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করে।

ভোটগ্রহণ স্থগিতের বিষয়টি নিশ্চিত করেন চট্টগ্রাম জেলা নির্বাচন কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন।

এছাড়া ৪নং কাঞ্চনা ইউপিতেও ৩ ও ৪ নং ওয়ার্ডে রমজান আলী ও সালামের সমর্থকদের গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে প্রায় ২০ জন গুলিবিদ্ধ হয়েছেন।

আরও খবর

Sponsered content

Powered by