খেলাধুলা

ইনজুরিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ সাকিব আল হাসানের

  প্রতিনিধি ৩১ অক্টোবর ২০২১ , ৮:১৩:৪৫ প্রিন্ট সংস্করণ

গুঞ্জনটাই সত্যি হলো। টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ সাকিব আল হাসানের। ইনজুরিতেই সর্বনাশ জাতীয় দলের এই তারকা ক্রিকেটারের। হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়ে সংযুক্ত আরব আমিরাতে চলমান বিশ্বকাপে বাংলাদেশ দল থেকে ছিটকে গেলেন সাকিব। 

রোববার সন্ধ্যায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) জানিয়েছে, এই বিশ্বকাপে বাংলাদেশের বাকি দুই ম্যাচে দেখা যাবে না সাকিবকে। বাংলাদেশ দলের চিকিৎসক দেবাশীষ চৌধুরী বলেন, ‘সাকিব বাঁ পায়ের নিচের দিকে আঘাত পেয়েছেন। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সর্বশেষ ম্যাচে এই চোট পেয়েছেন তিনি। গ্রেড ওয়ান এই ইনজুরির কারণে বিশ্বকাপে বাংলাদেশের পরের দুই ম্যাচে খেলতে পারছেন না সাকিব।’

তবে করোনা কালে বায়োবাবলের এই সময়ে সাকিবের বিকল্প নিচ্ছে না বাংলাদেশ। কারণ কোয়ারেন্টাইনের জটিলতার কারণে সেই সুযোগও নেই বাংলাদেশ দলের। এর আগে ইনজুরিতে বিশ্বকাপ শেষ হয়েছিল জাতীয় দলের আরেক তারকা মোহাম্মদ সাইফউদ্দিনেরও।

সাকিব ছিলেন ৪৮ ঘন্টার পর্যবেক্ষণে। বলা হয়েছিল এরমধ্যে জানা যাবে তার কী অবস্থা। হ্যামস্ট্রিং ইনজুরি থেকে সেরে উঠতে হলে দরকার বিশ্রাম। সেই বিশ্রাম লাগতে পারে এক সপ্তাহের। শেষ পর্যন্ত তাই হলো। সাকিবকে যেতে হচ্ছে বিশ্রামেই।

টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের সামনে আছে ২ ম্যাচ। আগামী ২ ও ৪ নভেম্বর। মানে সাকিব সেরে ওঠার আগেই শেষ হয়ে যাবে বাংলাদেশের বিশ্বকাপ মিশন।

এদিকে দল দ্বিতীয় দিনের মতো রয়েছে বিশ্রামে। ওয়েস্ট ইন্ডিজের কাছে শারজায় হারের পর থেকে হোটেল বন্দি মাহমুদউল্লাহ রিয়াদরা। বায়োসিকিউর বাবলে দুবাইয়ের ক্রাউন প্লাজা হোটেলে সময় কাটছে তাদের।

ইংল্যান্ড ম্যাচের আগে নেটে ব্যাটিং অনুশীলনে ব্যাথা পেয়েছিলেন নুরুল হাসান সোহান। সেই ধাক্কা সামলে উঠতে পারেননি এই উইকেটকিপার-ব্যাটসম্যান।

সাকিবের টুর্নামেন্ট শেষ হলেও সোহানকে নিয়ে এখনো সিদ্ধান্ত নেয়নি টিম ম্যানেজম্যান্ট। দল যখন টানা হারে কাবু। সমালোচনার তোপ যখন টাইগার শিবিরে, তখন দলের সেরা তারকা সাকিবকে হারানো বড় ধাক্কা, সন্দেহ নেই।

আরও খবর

Sponsered content

Powered by