শিক্ষা

ইসলামী বিশ্ববিদ্যালয়ে তিন দিনের বইমেলা শুরু

  প্রতিনিধি ২৯ মার্চ ২০২২ , ৯:০৮:১১ প্রিন্ট সংস্করণ

 

ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:

মুজিববর্ষ ও স্বাধীনতা দিবস উপলক্ষে ইসলামী বিশ^বিদ্যালয়ে (ইবি) তিন দিনব্যাপি বইমেলা শুরু হয়েছে। এএনএইচ গ্রুপের পৃষ্ঠপোষকতায় বিশ্ববিদ্যালয়ের সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনগুলোর ঐক্যবদ্ধ প্লাটফর্ম ঐক্যমঞ্চের আয়োজনে এ মেলা অনুষ্ঠিত হচ্ছে। মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান মেলার উদ্বোধন করেন। প্রতিদিন সকাল ৯টা থেকে ৬টা পর্যন্ত চলবে বইমেলা।

মেলা ঘুরে দেখা গেছে, মেলায় ২৩টি সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন নিজেদের ব্যানারে স্টল দিয়েছে। স্টলগুলোতে বিভিন্ন প্রকাশনীর বইসহ মাটি ও কাঠের তৈরী ঐতিহ্যবাহী বিভিন্ন সামগ্রী রাখা হয়েছে কয়েকটি স্টলে। প্রথম দিনেই বেশ জমে উঠেছে বইমেলা। স্টলগুলোতে বই কিনতে ভীড় করছেন শিক্ষার্র্থীরা। বই বিক্রি করে সন্তোষ প্রকাশ করেছেন বিক্রেতারাও। বিকেলে মেলার পাশাপাশি বাংলা মঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। ফলে মেলা প্রাঙ্গণে সারাদিন ছিল উৎসবমুখর পরিবেশ। মেলায় এসে উচ্ছ¡াস প্রকাশ করেন শিক্ষার্থী ও দর্শনার্থীরাও।

উদ্ধোধনী অনুষ্ঠানে ঐক্যমঞ্চের আহবায়ক আখতার হোসেন আজাদের সভাপতিত্বে বাংলা বিভাগের অধ্যাপক ড. সরোয়ার মুর্শেদ, প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মু. আতাউর রহমান, বাংলা বিভাগের অধ্যাপক ড. বাকি বিল্লাহ বিকুল, পরিসংখ্যান বিভাগের সহযোগী অধ্যাপক ড. সাজ্জাদ হোসেন, সহকারী প্রক্টর ড. আমজাদ হোসেন প্রমূখ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন ঐক্যমঞ্চের প্রতিষ্ঠাকালীন সদস্য রুমি নোমান।

 

আরও খবর

Sponsered content

Powered by