খেলাধুলা

ওপেনিংয়ে মুনিম-বিজয় জুটির ইঙ্গিত দিলেন রিয়াদ

  প্রতিনিধি ২ জুলাই ২০২২ , ৩:৫৮:৩৬ প্রিন্ট সংস্করণ

মাহমুদউল্লাহ রিয়াদ

ভোরের দর্পণ ডেস্কঃ

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ওপেনিংয়ে মুনিম শাহরিয়ারের সঙ্গে দেখা যেতে পারে এনামুল হক বিজয়কে। ডমিনিকার উইন্ডসর পার্কে আজ শনিবার (২ জুলাই) টি-টোয়েন্টি লড়াই শুরুর আগে আয়োজিত সংবাদ সম্মেলনে এই ইঙ্গিত দিয়েছেন বাংলাদেশ দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

এর আগে, দুই ম্যাচের টেস্ট সিরিজে ভরাডুবির পর শনিবার থেকে শুরু হচ্ছে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। বাংলাদেশ সময় রাত সাড়ে ১১টায় ডোমিনিকায় শুরু হবে প্রথম ম্যাচ। আর শুরুর ম্যাচেই ওপেনিংয়ে পরিবর্তনের ইঙ্গিত দিয়েছেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

দীর্ঘ বিরতির পর জাতীয় দলে ফিরেছেন বিজয়। এ ছাড়া মুনিম শাহরিয়ারও খেলেছেন হাতে গোনা মাত্র কয়েকটি ম্যাচ। তবুও তাদের ওপরই আস্থা রাখতে চান অধিনায়ক।

ম্যাচের আগে সংবাদসম্মেলনে মাহমুদউল্লাহ বলেন, মুনিম এখনো দলে নতুন। বিজয় অনেকদিন পর মাত্র এলো। ওদেরকে ভালো সময় দিতে হবে। ওরা যেন নিশ্চিন্তে খেলতে পারে এই নিশ্চয়তা দেওয়া টিম ম্যানেজমেন্ট ও আমার দায়িত্ব।

তিনি আরো বলেন, সঠিকভাবে যেন ওরা সুযোগ পায়। এটা নিশ্চিত করা জরুরি। আমার তরফ থেকে আমি এটা চেষ্টা করব, ঠিকভাবে সুযোগ পেয়ে যেন নিজেদের গেমটা খেলতে পারে। আশা করি ওরা সুযোগ পাবে ও ভালো করবে।

বাংলাদেশ প্রিমিয়ার লিগে দারুণ খেলে আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি দলে জায়গা করে নিয়েছিলেন মুনিম। দুই ম্যাচে অবশ্য ২১ রানের বেশি করতে পারেননি। মুনিমের জন্য এই সিরিজটিও চ্যালেঞ্জিং। অন্যদিক ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিক ভালো খেলে জাতীয় দলে সুযোগ পেয়েছেন এনামুল। নিজের প্রত্যবর্তন সিরিজে টেস্টে খারাপ খেললেও কুড়ি ওভারে ক্রিকেটে তাকে নিয়ে আশাবাদী মাহমুদউল্লাহ। এনামুল ৭ বছর আগে ২০১৫ সালে জিম্বাবুয়ের বিপক্ষে সর্বশেষ টি-টোয়েন্টি খেলেছিলেন। ১৩ ম্যাচে ৩২.২৭ গড়ে করেছেন ৩৫৫ রান।

মুনিম-এনামুল যদি ওপেনিং করেন, তাহলে ব্যাটিং অর্ডারেও আসতে পারে পরিবর্তন। লিটন দাসকে নামতে হতে পারে তিন নম্বরে। এছাড়া মুশফিকুর রহিম না থাকায় তার পরিবর্তে দেখা যেতে পারে নুরুল হাসান সোহানকে।

ম্যাচ শুরুর ৩৬ ঘণ্টা আগে ভেন্যু ডমিনিকায় এসে পৌঁছায় বাংলাদেশ দল। এরপর বৃষ্টির কারণে এখানে অনুশীলনও করতে পারেনি তারা। অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ বলেন, ‘আমার মনে হয় মানসিকভাবে আমাদের ওভাবে প্রস্তুতি নিতে হবে। কালকে যখন আসব কন্ডিশন কেমন হয়। আমি এই জিনিসটা ওদেরও বলছিলাম যে মানসিকভাবে এবং গেম অ্যাওয়ারনেসে যে যতটা এগিয়ে থাকবে তারা বেশি সুবিধা পাবে।  বিশেষ করে আমি আমাদের ক্ষেত্রে এটা বলছি, আমরা যেন মানসিকভাবে তৈরি থাকতে পারি।

Powered by