রংপুর

কুড়িগ্রাম-৩ আসনে স্বতন্ত্র প্রার্থীর প্রচারণায় বাঁধা দেওয়ায় জরিমানা

  প্রতিনিধি ২ জানুয়ারি ২০২৪ , ৩:৪৯:২২ প্রিন্ট সংস্করণ

কুড়িগ্রাম-৩ আসনে স্বতন্ত্র প্রার্থীর প্রচারণায় বাঁধা দেওয়ায় জরিমানা

কুড়িগ্রামের উলিপুরে এক যুবক কর্তৃক স্বতন্ত্র প্রার্থীর কর্মীকে প্রচারণায় বাঁধা দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে, সোমবার (১ জানুয়ারী) সন্ধ্যার দিকে পৌর শহরের গুণাইগাছ পাইলট উচ্চ বিদ্যালয়ের সামনে। এ ঘটনায় অভিযুক্তকে ৫ হাজার টাকা অর্থদণ্ড করেছেন ভ্রাম্যমান আদালত। বিষয়টি নিশ্চিত করেছেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) কাজী মাহমুদুর রহমান।

জানা গেছে, আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনে কুড়িগ্রাম-৩ (উলিপুর) আসন থেকে স্বতন্ত্র প্রার্থী ট্রাক প্রতীক নিয়ে নির্বাচন করছেন সাবেক সংসদ সদস্য ডা. আককাছ আলী সরকার। সোমবার বিকেলে আরাফাত হোসেন (৩০) নামে এক কর্মী আককাছ আলী সরকারের ট্রাক প্রতীকের প্রচারণায় প্রাইভেটকার যোগে বজরার দিকে যাচ্ছিলেন।

তিনি দূর্গাপুর ইউনিয়নের মৃত নুরুজ্জামানের ছেলে। তিনি গুনাইগাছ পাইলট উচ্চ বিদ্যালয় সংলগ্ন এলাকায় পৌছিলে পৌর শহরের মুন্সিপাড়া গ্রামের জিয়াদুল হকের ছেলে আরাফাত হোসেন রয়েল (৩৫) গাড়িসহ স্বতন্ত্র প্রার্থীর ওই কর্মীকে আটকে দিয়ে মোবাইল ফোনে তার লোকজনকে ডাকতে থাকেন।

এ সুযোগে আরাফাত হোসেন মোবাইল ফোনে থানা পুলিশে খবর দেন। খবর পেয়ে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) কাজী মাহমুদুর রহমান পুলিশ, বিজিবি ও আনসার ব্যাটালিয়নের সদস্যদের নিয়ে ঘটনাস্থলে উপস্থিত হন। পরে ঘটনাস্থলেই অভিযুক্ত আরাফাত হোসেন রয়েলের ৫ হাজার টাকা নগদ অর্থদণ্ড করা হয়।

এ বিষয়ে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) কাজী মাহমুদুর রহমান বলেন, খবর পেয়ে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের নিয়ে ঘটনাস্থলে উপস্থিত হই। পরে অভিযুক্ত ব্যক্তি তার দোষ স্বীকার করলে নির্বাচনী আচরণ বিধিমালায় ৫ হাজার টাকা অর্থদণ্ড করা হয়। তিনি আরো বলেন, সব প্রার্থী যেন অবাধ শান্তিপূর্ণভাবে নির্বাচনী প্রচারণা চালিয়ে যেতে পারেন এ জন্য আমাদের টহল অব্যাহত রয়েছে।

আরও খবর

Sponsered content

Powered by