চট্টগ্রাম

কে হচ্ছেন দোহাজারী পৌরসভার প্রথম মেয়র

  প্রতিনিধি ১৩ জুলাই ২০২৩ , ৬:১৯:৪৭ প্রিন্ট সংস্করণ

চট্টগ্রাম ব্যুরো :
চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার দোহাজারী পৌরসভার নির্বাচন ১৭ জুলাই (সোমবার )। প্রতিষ্ঠার প্রায়৬ বছর পর প্রথমবারের মতো অনুষ্ঠেয় এই নির্বাচন ঘিরে চলছে সরগরম আলোচনা। প্রার্থীরা শেষ মুহূর্তের প্রচারণায় ব্যস্ত। কে হবেন প্রথম পৌর মেয়র?

এই নির্বাচনে মেয়র পদে ৩ জন, ৩টি সংরক্ষিত ওয়ার্ডে মহিলা কাউন্সিলর পদে ১৭ জন ও ৯টি সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে ৬৩ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন। কে হচ্ছেন দোহাজারী পৌরসভার প্রথম মেয়র এ নিয়ে ভোটারদের মধ্যে চলছে নানা হিসেব-নিকেশ ও বিচার-বিশ্লেষণ।

নির্বাচনে মেয়র পদে যে তিনজন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন তাঁরা হলেন আওয়ামী লীগের দলীয় প্রার্থী আলহাজ্ব মোহাম্মদ লোকমান হাকিম, স্বতন্ত্র প্রার্থী আবদুল্লাহ আল নোমান বেগ ও ইসলামী ফ্রন্টের দলীয় প্রার্থী মুহাম্মদ জায়নুল আলম।

শেষ মূহূর্তে বিরামহীন প্রচারণা চালাচ্ছেন মেয়র পদের প্রার্থীরা। পাড়া-মহল্লায় দ্বারে দ্বারে গিয়ে নানা প্রতিশ্রæতি দিয়ে ভোটারদের মন জয়ের চেষ্টা করছেন তারা। তবে, ভোটের মাঠে তিন প্রার্থী কেউ কাউকে ছাড় দিতে নারাজ।
পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের ভোটারদের সাথে কথা বলে জানা গেছে, আওয়ামী লীগের দলীয় প্রার্থী উপজেলা যুবলীগ সদস্য আলহাজ্ব মোহাম্মদ লোকমান হাকিম ও স্বতন্ত্র প্রার্থী সাবেক দোহাজারী ইউপি চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান বেগের মধ্যেই মূল লড়াইয়ের সম্ভাবনা দেখছেন সাধারণ ভোটাররা।

সোমবার (১৭ জুলাই) সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত পৌরসভার ৯টি ওয়ার্ডের ১৪টি কেন্দ্রের ১০২টি স্থায়ী ও ৮টি অস্থায়ী ভোটকক্ষে ৩৩ হাজার ৫৮৬ জন ভোটার ইভিএমে ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে পুরুষ ভোটার ১৭ হাজার ৬৯৩ এবং নারী ভোটার ১৫ হাজার ৮৯৩ জন।

প্রসঙ্গত, ২০১৭ সালের ৯ জানুয়ারি জাতীয় প্রশাসনিক সংস্কার কমিটির (নিকার) সভায় অনুমোদন দিয়ে দোহাজারী ইউনিয়নকে পৌরসভায় উন্নীত করে সরকারি গেজেট বা পরিপত্র জারি করা হয়। একই বছর ১১ মে মন্ত্রণালয়, স্থানীয় সরকার বিভাগ থেকে পরিপত্র জারির মাধ্যমে পৌরসভা বাস্তবায়নের আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়। ২০১৭ সাল থেকে পদাধিকার বলে দোহাজারী পৌরসভার প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করছেন উপজেলা নির্বাহী কর্মকর্তারা।

আরও খবর

Sponsered content

Powered by