খেলাধুলা

কোহলির বীরত্বে ভারতের শ্বাসরুদ্ধকর জয়

  প্রতিনিধি ২৩ অক্টোবর ২০২২ , ৬:২৩:৪৯ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্কঃ

মেলবোর্নে ভারত-পাকিস্তান মহারণ দেখতে গ্যালারীতে ছিলেন ৯০ হাজারেরও বেশি দর্শক। মুহূর্তে মুহূর্তে রঙ বদলালো এই ম্যাচে দুই রকমের ব্যাটিং বিপর্যয় দেখল দু’দল। দেখল বিরাট কোহলির দৃঢ়তা। যার দুর্দান্ত ব্যাটিংয়ে এবং শেষ ওভারের নাটকীয়তায় পাকিস্তানকে ৪ উইকেটে হারাল ভারত।

শেষ তিন ওভারে জয়ের জন্য ৪৮ রানের প্রয়োজন ছিল ভারতের। ১৮তম ওভারে বল হাতে আসেন শাহিন শাহ আফ্রিদি। ওই ওভার থেকে ১৭ রান নেন কোহলি এবং হার্দিক। পরের ওভারে হারিস রউফেরপ্রথম ৪ বল থেকে ৩ রান নেয় ভারত আর শেষ দুই বলে কোহলি দুটি ছক্কা হাঁকিয়ে ভারতকে ম্যাচে ফেরান।

শেষ ওভারে জয়ের জন্য দরকার ১৬ রানের, প্রথম বলে পান্ডিয়াকে তুলে নিয়ে লড়াই জমিয়ে তোলেন মোহাম্মদ নওয়াজ। তবে বিপত্তি ঘটে চতুর্থ বলে এসে। নো বলে ছক্কা হাঁকিয়ে ভারতকে জয়ের কাছে নিয়ে যান কোহলি। এরপর ফ্রি হিট বলে কোহলি বোল্ড হলেও তিন রান নেন তিনি।

তবে উত্তেজনার তখনও অনেক বাকি। পঞ্চম বলে দীনেশ কার্তিক স্ট্যাম্পিং হলে শেষ বলে ২ রানের দরকার পড়ে ভারতের। পরের বলটি ওয়াইড করেন নওয়াজ। এরপর শেষ বলে রবিচন্দ্রন অশ্বিন চার হাঁকিয়ে ভারতকে জয় এনে দেন।

পাকিস্তানের ছুঁড়ে দেওয়া ১৬০ রানের জবাবে ব্যাট করতে নেমে মাত্র ৩১ রানেই ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে ভারত। এরপর বিরাট কোহলি এবং হার্দিক পান্ডিয়ার দুর্দান্ত এক জুটিতে ম্যাচে ফেরে ভারত। শেষ পর্যন্ত বিরাট কোহলির দৃঢ়তায় ৪ উইকেটে জয় নিয়ে মাঠ ছাড়ে ভারত।

আরও খবর

Sponsered content

Powered by