চট্টগ্রাম

ক্ষমা প্রার্থণায় চেয়ারম্যান পদ ফিরে ফেলেন এমপি নদভীর শ্যালক

  প্রতিনিধি ১ আগস্ট ২০২৩ , ৯:৩৫:০৬ প্রিন্ট সংস্করণ

ক্ষমা প্রার্থণায় চেয়ারম্যান পদ ফিরে ফেলেন এমপি নদভীর শ্যালক

নিজের কৃতকর্মের জন্য ক্ষমা চেয়ে আবেদন করার প্রেক্ষিতে চেয়ারম্যান পদ ফিরে পেলেন সাতকানিয়া লোহাগাড়া আসনের এমপি আবু রেজা মুহাম্মদ নেজামদ্দিন নদভীর শ্যালক রুহুল্লাহ চৌধুরী। আজ স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব জেসমীন প্রধান স্বাক্ষরিত এক আদেশে রুহুল্লা চৌধুরীকে চেয়ারম্যান পদ থেকে সাময়িক বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হয়।

চলতি বছরের ২০ জুনে দায়িত্বে অবহেলা, সরকারি সম্পদের ক্ষতি সাধন করায় তাকে চেয়ারম্যান পদ থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছিল।


প্রজ্ঞাপনে বলা হয়, সাতকানিয়া উপজেলার চরতি ইউনিয়নের চেয়ারম্যান রুহুল্লাহ চৌধুরী তার কৃতকর্মের জন্য ভুল স্বীকার করে ক্ষমা চাওয়ায় জেলা প্রশাসকের সুপারিশের ভিত্তিতে স্থানীয় সরকার বিভাগ থেকে জারি হওয়া সাময়িক বহিষ্কারাদেশ প্রত্যাহার করে নেওয়া হয়েছে। চেয়ারম্যান রুহুল্লাহ চৌধুরীর বিরুদ্ধে মোবাইল কোর্টের আদেশ প্রতিপালন না করা ও অর্পিত সরকারি দায়িত্ব পালনে অবহেলা এবং চরতীতে মোবাইল কোর্টে জব্দকৃত বালু ও অ্যাস্কেভেটর চুরির ঘটনায় দায়ী করে প্রতিবেদন দিয়েছিলো তদন্ত কমিটি। সে তদন্তের আলোকে তার চেয়ারম্যান পদ সামিয়ক স্থগিত করেছিল স্থানীয় সরকার মন্ত্রণালয়। পরে তার আবেদনের প্রেক্ষিতে এবং তার দুলাভাই এমপি নদভীর তৎপরতায় তা প্রত্যাহার করে নেয় মন্ত্রণালয়।

আরও খবর

Sponsered content

Powered by