রংপুর

খানসামায় শিশুপার্কের উদ্বোধন

  প্রতিনিধি ৯ জুন ২০২১ , ৭:০৫:৩১ প্রিন্ট সংস্করণ

মো. নুরনবী ইসলাম, খানসামা (দিনাজপুর) :

দিনাজপুরের খানসামা উপজেলা পরিষদ চত্বরে নান্দনিক শিশু পার্কের উদ্বোধন করা হয়েছে। এই শিশু পার্কে শোভা পাচ্ছে শিশুদের বিভিন্ন ধরনের খেলাধুলার রাইড ও বিভিন্ন প্রজাতির পশু-পাখির ম্যুরাল। উদ্বোধনী দিনে পার্ককে ঘিরে শিশু ও অভিভাবকরা বেশ আগ্রহী হয়ে উঠছেন। বুধবার সকালে উপজেলা পরিষদ চত্বরে উপজেলা নির্বাহী অফিসার আহমেদ মাহবুব-উল-ইসলামের পরিকল্পনা ও বাস্তবায়নে এর ভার্চুয়ালি উদ্বোধন করেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আবুল হাসান মাহমুদ আলী এমপি।

সরেজমিনে পার্কে ঘুরে দেখা যায়, এই শিশু পার্কে শিশুদের চিত্তবিনোদনের জন্য বিভিন্ন খেলনার পাশাপাশি মেধা বিকাশের জন্য নির্মাণ করা হয়েছে বিভিন্ন প্রজাতির পশু-পাখির ম্যুরাল। এতে শিশু ও দর্শনার্থীরা শুধু বিনোদনই নয়, হারিয়ে যাওয়া বিভিন্ন পশু-পাখির ছবির সাথে পরিচিত ও শিক্ষাও গ্রহণ করতে পারবেন।

পশু-পাখির সমারোহ ছাড়াও শিশুদের জন্য নির্মাণ করা হচ্ছে দোলনা, রাউন্ড দোলনা, ঘোড়া রাউন্ড দোলনা, স্নিপার। ঘুরার জন্য রয়েছে সৌন্দর্যময় টাইলসের রাস্তা। আর বসার জন্য রয়েছে সুন্দর সুন্দর টাইলস দিয়ে নির্মিত বেঞ্চ।

উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক সফিউল আযম চৌধুরী লায়ন, ভেড়ভেড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাফিজ সরকার, খানসামা ডিগ্রি কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) সাইফুল ইসলাম প্রমুখ।

উপজেলা নির্বাহী অফিসার আহমেদ মাহবুব-উল-ইসলাম বলেন, মূলত শিশুদের শারিরীক ও মানসিক বিকাশের জন্য উপজেলা পরিষদ চত্বরে এ ধরনের একটি পার্ক তৈরির উদ্যোগ গ্রহন করা হয়েছে। এ শিশু পার্কে বিভিন্ন প্রাণীর ম্যুরাল ও রাইড স্থাপন করা হয়েছে।

এতে উপজেলার বিভিন্ন প্রান্ত থেকে শিশুরা আগমন করে সুন্দর সময় কাটাতে পারবে। তাদের শারিরীক ও মানষিক বিকাশে সহায়ক হবে। এর পাশাপাশি বিভিন্ন দপ্তরে আগত সেবাগ্রহীতারাও অবসর সময় কাটাতে পারবে ও পার্কে বিচক্ষণ করে মানসিক প্রশান্তি অনুভব করবে বলে আশা করি।

 

Powered by