খুলনা

খুলনার পাইকগাছায় পাঠাভ্যাস উন্নয়ন কর্মসূচির শিক্ষক উদ্বুদ্ধকরণ কর্মশালা অনুষ্ঠিত

  প্রতিনিধি ১৩ ফেব্রুয়ারি ২০২৩ , ৯:১০:৩৯ প্রিন্ট সংস্করণ

পাইকগাছা প্রতিনিধি :

খুলনার পাইকগাছা উপজেলায় পাঠাভ্যাস উন্নয়ন কর্মসূচির শিক্ষক উদ্বুদ্ধকরন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।
শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের অধীন মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর কর্তৃক বাস্তবায়নাধীন সেকেন্ডারি এডুকেশন ডেভেলপমেন্ট প্রোগ্রামের অন্তর্ভুক্ত স্ট্রেংদেনিং রিডিং হ্যাবিট অ্যান্ড রিডিং স্কিলস অ্যামাং সেকেন্ডারি স্টুডেন্টস স্কিমের মাধ্যমে বিশ্বসাহিত্য কেন্দ্রের বাস্তবায়ন সহযোগীতায় এ কর্মশালা অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মমতাজ বেগম।
কর্মশালায় উপজেলার স্কিমভুক্ত ৫৭টি প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক ও সহকারি শিক্ষক(গ্রন্থাগার ও তথ্যবিজ্ঞান) অংশগ্রহন করেন
কর্মশালায় পাঠাভ্যাস উন্নয়ন কর্মসূচির লক্ষ্য, উদ্দেশ্য এবং কার্যকর বাস্তবায়ন নিয়ে সামগ্রিক ধারনা প্রদান করা হয়।উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শেখ শাহজাহান আলী সভাপতিত্বে কর্মশালায় বিশেষ হিসেবে উপস্থিত ছিলেন সেকেন্ডারি এডুকেশন ডেভেলপমেন্ট প্রোগ্রাম (এসইডিপি) এর প্রকিউরমেন্ট অফিসার শুভাশিষ মন্ডল।
এসময়ে বক্তব্য রাখেন একাডেমিক সুপারভাইজার মীর নুরে আলম সিদ্দিকী, সাইদুল কবীর। পাঠাভ্যাস উন্নয়ন কর্মসূচির টিম ম্যানেজার প্রদীপ কুমার পাল, পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে পুরো কার্যক্রম বর্ণনার মধ্যে দিয়ে অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার মোঃ ফাহাদ ইসলাম কর্মসূচির বার্ষিক কর্মপরিকল্পনা তুলে ধরেন।স্কিমভুক্ত শিক্ষাপ্রতিষ্টান গুলোতে মাউশির সেকেন্ডারি এডুকেশন ডেভেলপমেন্ট প্রোগ্রাম( এসইডিপি) এর পরিচিতি এবং স্কুল/মাদ্রাসায় ৬ষ্ঠ হতে ১০ম শ্রেনী পর্যন্ত ছাত্র ছাত্রী দের বই পড়ার অনুকূল পরিবেশ তৈরি করা এবং মন ও বয়সের উপযোগী বাংলা ও ইংরেজি বই পড়ার অভ্যাস গড়ে তোলার লক্ষ্যে এ কর্মশালা অনুষ্ঠিত হয়

আরও খবর

Sponsered content

Powered by